Rekha Patra: বিজেপি প্রার্থীর উপর বিপদের আঁচ! সন্দেশখালির প্রতিবাদী গৃহবধূ রেখা পাত্র পাচ্ছেন X-ক্যাটাগরির নিরাপত্তা
Rekha Patra (Photo Credits: X)

সন্দেশখালি, ৩০ এপ্রিলঃ আজ থেকে এক মাস আগেও তিনি ছিলেন সন্দেশখালির (Sandeshkhali) প্রতিবাদী গৃহবধূ। শাহজাহান বাহিনীর বিরুদ্ধে দিনের পর দিন শারীরিক, মানসিক নির্যাতনের অভিযোগ তুলে থানায় গিয়ে প্রথম এফআইআর টাও তিনিই লিখিয়েছিলেন। তারপরেই সাহস করে একে একে এগিয়ে এসেছিলেন গ্রামের বাকি মহিলারা। সন্দেশখালির সেই সাহসী গৃহবধূ রেখা পাত্র (Rekha Patra) আজ লোকসভা ভোটে বিজেপির প্রার্থী। বসিরহাট কেন্দ্র থেকে বিজেপির টিকিটে তৃণমূলের বিরুদ্ধে লড়ছেন তিনি। ভোটের মুখে রেখাকে দেওয়া হল কেন্দ্রীয় নিরাপত্তা। 'এক্স ক্যাটাগরির' নিরাপত্তা পেতে চলেছেন রেখা (Rekha Patra)।

সূত্রের খবর, বিজেপি প্রার্থী রেখা পাত্রের (Rekha Patra) বিপদের ইঙ্গিত মিলেছে ইন্টেলিজেন্স ব্যুরো-র রিপোর্টে। তাই আর দেরি না করে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে তাঁর কেন্দ্রীয় নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। খুব শীঘ্রই সিআরপিএফ (CRPF) জওয়ান দ্বারা পরিবেষ্টিত হবেন সন্দেশখালির (Sandeshkhali) গৃহবধূ তথা বিজেপি প্রার্থী রেখা পাত্র (Rekha Patra)।

তবে শুধু রেখা একাই নন, ভোটের মুখে বিজেপির আরও পাঁচ প্রার্থীকে কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়া হচ্ছে। স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে 'এক্স ক্যাটাগরির' নিরাপত্তা পাচ্ছেন, ঝাড়গ্রামের দলীয় প্রার্থী প্রণত টুডু, বহরমপুর বিজেপি প্রার্থী নির্মল সাহা, জয়নগর প্রার্থী অশোক কান্ডারি, মথুরাপুর থেকে বিজেপির প্রার্থী অশোক পুরকাইত। এদিকে রায়গঞ্জের বিজেপি প্রার্থী কার্তিক পালকে 'ওয়াই শ্রেণি'র নিরাপত্তা দেওয়া হচ্ছে বলে খবর।

লোকসভা ভোট (Lok Sabha Elections 2024) ঘোষণা হওয়ার পর থেকে পশ্চিমবঙ্গের প্রায় দু ডজন বিজেপি নেতাকে কেন্দ্রীয় নিরাপত্তার দেওয়ার ব্যবস্থা করেছে স্বরাষ্ট্র মন্ত্রক। এছাড়া বর্তমানে বিজেপির শতাধিক নেতা কেন্দ্র সরকারের কাছ থেকে সুরক্ষা পেয়ে থাকেন। সিআইএসএফ কমান্ডোরা ওই সকল নেতাদের নিরাপত্তা দেয়।