Arijit Singh Concert Cancel: 'পাকিস্তানি নয়, হিন্দুস্তানি অরিজিতের অনুষ্ঠান বাতিল', মুখ্যমন্ত্রীকে কটাক্ষ শুভেন্দুর
Suvendu Adhikari, Arijit Singh, Mamata Banerjee (Photo Credit: Twitter/Instagram)

কলকাতা, ২৯ ডিসেম্বর: ইকো পার্কে অরিজিৎ সিংয়ের (Arijit Singh) অনুষ্ঠান বাতিল নিয়ে রাজনৈতিক পারদ চড়তে শুরু করেছে। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে 'রং দে তু মোয়ে গেরুয়া' গাওয়ার ফল হিসেবেই ইকো পার্কে অরিজিৎ সিংয়ের অনুষ্ঠান বাতিল করা হয় বলে অভিযোগ বিজেপির। বিজেপির রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)  নিজের সোশ্যাল হ্যান্ডেলে অরিজিৎ সিংয়ের অনুষ্ঠান বাতিল নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অভিযোগের আঙুল তোলেন। শিল্প এবং শিল্পীদের কোনও সীমানা নেই বলে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) পাকিস্তানের গুলাম আলির অনুষ্ঠান নিয়ে একসময় মন্তব্য করেছিলেন। মুখ্যমন্ত্রীর সেই পোস্টের প্রসঙ্গ উত্থাপন করে 'পাকিস্তানি' শিল্পীর ক্ষেত্রে কোনও সীমানা থাকে না কিন্তু 'হিন্দুস্তানি' অরিজিৎ সিংয়ের ক্ষেত্রে সীমানা নির্ধারণ করা থাকে বলে কটাক্ষ করেন শুভেন্দু অধিকারী।

প্রসঙ্গত সম্প্রতি কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে মুখ্যমন্ত্রী অরিজিৎ সিংকে গান গাওয়ার অনুরোধ জানান। যা শুনে অরিজিৎ সিং বলেন, শাহরুখ খান (Shah Rukh Khan)  যখন তাঁর সামনে বসে, তখন তাঁর ছবির গান ছাড়া অন্য কী আর গাইবেন। এরপরই অরিজিৎ 'রং দে তু মোহে গেরুয়া'-র এক লাইন গেয়ে শোনান।

 

অরিজিৎ সিংয়ের ওই গান নিয়েই শুরু হয় বিতর্ক। মুখ্যমন্ত্রীর সামনে গেরুয়া গেয়েছেন বলে অরিজিৎ সিংয়ের কলকাতার অনুষ্ঠান বাতিল করা হয় বলে তোপ দাগতে শুরু করে বিজেপি। যার পালটা উত্তর দেয় তৃণমূল কংগ্রেস। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের আগেই অরিজিতের অনুষ্ঠান বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয় অনুমতি না নেওয়ার জন্য। যা নিয়ে দুই তরফেরই দোষারোপ পালটা দোষারোপের পালা শুরু হয়েছে।