Sayantika Banerjee Resigns TMC: সমাজমাধ্যম জুড়ে তৃণমূলের জয়গান, লোকসভার টিকিট না মেলায় দল ছাড়লেন সায়ন্তিকা
Sayantika Banerjee Resigns TMC (Photo Credits: X)

তাঁর এক্স হ্যান্ডেল জুড়ে কেবলই তৃণমূলের (TMC) কর্মকান্ড। আর বিজেপি বিরোধী প্রচার। এক্স হ্যান্ডেলের প্রোফাইল পিকচারেও এখনও জ্বলজ্বল করছে ১০ মার্চের ব্রিগেড প্যারেড ময়দানে তৃণমূল কংগ্রেসের 'জনগর্জন সভা'র পোস্টার। চারদিন আগে অবধিও সমাজমাধ্যম জুড়ে তৃণমূলের জয়গান করা সেই নেত্রী তথা অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় (Sayantika Banerjee) আচমকাই নিজের সমস্ত পদ থেকে ইস্তফা দিলেন। তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সীর কাছে নিজের ইস্তফা পত্র পাঠিয়েছেন নায়িকা। চিঠিতে পদত্যাগের জন্যে তিনি ব্যক্তিগত কারণ দেখালেও রাজনৈতিক মহল অন্য জল্পনা চলছে।

রবিবারের জনগর্জন সভা থেকে চব্বিশের লোকসভা নির্বাচনের জন্যে প্রার্থী তালিকা ঘোষণা করেছে তৃণমূল। সেই তালিকায় পুরনো মুখের পাশাপাশি রয়েছে একাধিক নতুন মুখ। আসন্ন লোকসভার জন্যে টিকিট না পাওয়ার ক্ষোভেই প্রার্থী তালিকা ঘোষণার ঠিক পরের দিনই তড়িঘড়ি ইস্তফা দেন তৃণমূলের রাজ্য সম্পাদক সায়ন্তিকা। এমনটাই চর্চা চলছে রাজনৈতিক মহল জুড়ে।

২০২১ সালের বিধানসভা ভোটে বাঁকুড়া বিধানসভা কেন্দ্র থেকে তৃণমূল প্রার্থী করেছিল অভিনেত্রী সায়ন্তিকাকে (Sayantika Banerjee)। সেই থেকে নায়িকার রাজনৈতিক যাত্রা শুরু। তবে বিজেপির নীলাদ্রিশেখর দানার কাছে ভোটের লড়াইয়ে হারেন তিনি। এরপর দলের রাজ্য সম্পাদক করা হয় তাঁকে। সূত্রের খবর, চব্বিশের লোকসভা ভোটের টিকিট পাওয়া নিয়ে বেশ আশাবাদী ছিলেন সায়ন্তিকা। ব্রিগেডের জনসভাতেও তাঁকে বেশ আত্মবিশ্বাসী দেখা গিয়েছিল। কিন্তু অভিষেক বন্দ্যোপাধ্যায়ের প্রার্থী তালিকা ঘোষণার পর যখন নিজের নাম তালিকায় পেলেন না অভিনেত্রীর মুখের চনমনে ভাব নিমেষে উধাও। এমনকি সভা শেষের আগেই মঞ্চ ছেড়ে বেরিয়ে যান সায়ন্তিকা।