Abhijit Mukherjee to Join TMC: তৃণমূলে যোগ দিতে চলেছেন প্রণব-পুত্র অভিজিৎ মুখোপাধ্যায়
অভিজিৎ মুখোপাধ্যায় (Photo Credits: ANI)

কলকাতা, ৫ জুলাই: বিধানসভা নির্বাচনের পর থেকে জল্পনা চলছিলই। আজ সেই জল্পনার অবসান ঘটতে চলেছে। কংগ্রেসের ঘর ছেড়ে তৃণমূলে (TMC) যোগ দিতে চলেছেন প্রণব-পুত্র অভিজিৎ মুখোপাধ্যায় (Abhijit Mukherjee)। আজ বিকেল ৪টেয় সুদীপ বন্দোপাধ্যায় ও পার্থ চট্টোপাধ্যায়ের উপস্থিতিতে তৃণমূলের পতাকা হাতে তুলে নিতে চলেছেন জঙ্গিপুরের প্রাক্তন কংগ্রেস সাংসদ।

দিন কয়েক ধরেই তৃণমূলের নেতা-মন্ত্রীদের সঙ্গে কথাবার্তা চলছিল তাঁর। সংবাদ প্রতিদিনের খবর অনুযায়ী, গত মাসেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) সঙ্গে দেখা করতে এসেছিলেন প্রণব-পুত্র। ওইদিন অভিষেকের ক্যামাক স্ট্রিটের অফিসে গিয়ে বেশ কিছুক্ষণ কথাবার্তা বলেন তিনি। কীর্ণাহারে নিজের পৈতৃক বাড়ির একটি অনুষ্ঠানের জন্য অভিষেককে আমন্ত্রণ জানাতে এসেছিলেন বলে খবর। এরপরেও টুইটারে তাঁর পোস্ট ঘিরে জল্পনা বাড়ছিল। যদিও এ বিষয়ে টুঁ শব্দ করেননি অভিজিৎবাবু কিংবা অভিষেক।

আরও পড়ুন, রাজ্যের প্রাক্তন তৃণমূল বিধায়ক সুলতান সিংয়ের মৃত্যুতে শোকপ্রকাশ মমতা ব্যানার্জির

নির্বাচনের পর তৃণমূলের পাল্লা ভারী হতেই একঝাঁক নেতা-মন্ত্রীরা তৃণমূলে যোগ দিতে ইচ্ছাপ্রকাশ করছেন। বিজেপি ছেড়ে নিজের পুরনো দলে ফিরেছেন মুকুল রায় ও তাঁর পুত্র। বিরোধী দল কংগ্রেসের ভরাডুবির পর পরই অভিজিৎ মুখোপাধ্যায়ের দলত্যাগের বিষয়টি উস্কে দেয়। সমস্ত জল্পনা শেষে আজ তৃণমূলের হয়ে কাজ করতে চলেছেন তিনি।