JMB Terrorists: জেএমবির ৩ জঙ্গিদের সঙ্গে ভারতে প্রবেশ করেছে আরও ১৫; খবর লালবাজার পুলিশ সূত্রে
প্রতীকী ছবি

কলকাতা, ১২ জুলাই: কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (Kolkata Police Task Force) রবিবারই বাংলাদেশের জামাত-উল-মুজাহিদিন (JMB) জঙ্গিগোষ্ঠীর ৩ জঙ্গিকে (Terrorists) গ্রেফতার করে। তাদের জিজ্ঞাসাবাদ করে জানা যায় চাঞ্চল্যকর তথ্য। তাদের সঙ্গে মোট ১৫ জন বাংলাদেশ থেকে ভারতে প্রবেশ করেছিল, বলে জানায় ধৃতরা। আরও জানা যায়, এক একটি দলে বিভক্ত হয়ে কয়েকজন চলে যায় জম্মু-কাশ্মীরে, কয়েকজন ওড়িশায় এবং বাকিরা ছিল কলকাতাতে।

ধৃতদের সঙ্গে আইসিসির যোগ থাকার সন্দেহ করছে এসটিএফ। গতকাল দক্ষিণ কলকাতার হরিদেবপুর এলাকা থেকে জেএমবি জঙ্গি সন্দেহে গ্রেফতার করা হয়েছিল এই ৩ জনকে। ফেরিওয়ালা সেজে বেড়াত তারা। ধৃতদের নাম নাজিউর রহমান, মিকাইল খান ও রবিউল ইসলাম। তিনজনেরই বাড়ি বাংলাদেশের গোপালগঞ্জ জেলায়। আরও পড়ুন, বাঁধভাঙা বৃষ্টিতে হড়কা বানে জলের তোড়ে ভেসে যাচ্ছে গাড়ি-ভাঙছে বাড়ি, শিউডে ওঠা ভিডিও

আজ ওই ৩ জঙ্গিকে আদালতে পেশ করা হচ্ছে। পুলিশ তাদের হেফাজত চেয়ে আবেদন করবে, বলে সংবাদমাধ্যম সূত্রে খবর। শহরে বড় কোনও নাশকতার ছক কষছিল বলে অনুমান পুলিশের। আগামী মাসেই ১৫ আগস্ট, স্বাধীনতা দিবস। তার আগে বড়সড় নাশকতা ঘটানোর পরিকল্পনা করছিল বলে অনুমান।