WhatsApp New Feature Update: Android Beta: অ্যান্ড্রয়েড বিটা ব্যবহারকারীদের জন্যে হোয়াটসঅ্যাপ নিয়ে এল গ্রুপ ভয়েস কলের সুবিধা
Whatsapp (Photo Credits: Pixabay)

হোয়াটসঅ্যাপ তার অ্যান্ড্রয়েড বিটা ব্যবহারকারীদের জন্যে নিয়ে এল নতুন ফিচার (WhatsApp New Feature Update)। অ্যান্ড্রয়েড বিটা (Android Beta) ব্যবহারকারীরা এবার গ্রুপ কথোপকথনের জন্যে ভয়েস চ্যাট ব্যবহার করতে পারবে।  WABetaInfoy-তে প্রকাশিত তথ্য অনুযায়ী, বিটা ব্যবহারকারীদের গ্রুপ চ্যাটের মধ্যে একটি নতুন ভয়েস ওয়েভফর্ম আইকন যুক্ত হয়েছে। ওয়েভফর্ম আইকনটি থেকে ব্যবহারকারীরা যেমন খুশি গ্রুপে ভয়েস চ্যাট করতে পারবে।

এই নতুন ভয়েস চ্যাট ফিচারে গ্রুপ সদস্যরা যেকোনো সময়ে কথোপকথনে যোগদান করতে সক্ষম। তবে প্রথম ১ ঘণ্টায় যদি গ্রুপের কোন সদস্য ভয়েস চ্যাটে যোগ না দেন তাহলে নির্দিষ্ট কলটি স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যাবে। পরে সুবিধা মত যখন ইচ্ছা পুনরায় ভয়েস চ্যাট শুরু করতে পারবে ব্যবহাকারীরা।

তবে জানিয়ে রাখা ভালো এই নতুন বৈশিষ্ট্যটি নির্দিষ্ট কিছু গ্রুপের মধ্যে সীমাবদ্ধ। ৩২ জনের বেশি ভয়েস চ্যাটে অংশগ্রহণ করতে পারবে না বলেই জানা যাচ্ছে। অ্যান্ড্রয়েড বিটার এই  হোয়াটসঅ্যাপ ভয়েস চ্যাটের সবচেয়ে বড় সুবিধা হল, এটির মাধ্যমে গ্রুপের সকল সদস্যের ফোনে রিং না করেই কল করা সম্ভব।