TikTok Likely To Comeback: Shein, PUBG- পর নতুন নাম নিয়ে ভারতে ফিরতে পারে টিকটক
টিকটক লোগো (Photo Credits: IANS)

ভারতে আবার ফিরতে পারে টিকটক (TikTok)। তবে নামে থাকতে পারে সামান্য ফারাক। গতবছর একগুচ্ছ চিনা অ্যাপ নিষিদ্ধ করেছিল ভারত সরকার। যারমধ্যে ছিল শেইন (Shein), পাবজি (PUBG) মোবাইল। পাবজি ফিরেছে ব্যাটেলগ্রাউন্ডস নাম নিয়ে। ইতিমধ্যে, কোটি কোটি ব্যবহারকারী তা ব্যবহার করছে। ভারতে ব্যাপকভাবে জনপ্রিয় হয় টিকটক। ভারত সরকারের নির্দেশে তা নিষিদ্ধ করার পর মন ভাঙে ব্যবহারকারীদের। নতুন নাম নিয়ে ফিরলে আবার ফিরতে পারে জনপ্রিয়তা।

টিপ্সটার মুকুল শর্মা টুইটে এই খবর জানা যায়। তিনি জানিয়েছেন, টিকটক নতুন ট্রেডমার্কের জন্য অবদান জানিয়েছে। 'TickTock' নামে কন্ট্রোলার জেনারেল অফ পেটেন্টস, ডিজাইন ও ট্রেড মার্কের কাছে আবেদন জানিয়েছে বলে তিনি জানিয়েছেন। যদিও, মূল সংস্থা বাইটডান্সের তরফে এখনও সেরকম কিছু জানানো হয়নি। আরও পড়ুন, টুইটারে আসতে পারে আপভোট ও ডাউনভোটের মতো চমকপ্রদ ফিচার

গতবছর টিকটক, পাবজি-সহ আরও ৫০টি চিনা অ্যাপ দেশে ব্যান করা হয়। জুন মাসেই নতুন নাম নিয়ে ফেরে পাবজি। শেইন ফ্যাশন অ্যাপটিও অ্যামাজন প্রাইম ডে সেল ২০২১-র হাত ধরে ফেরে। টিকটকে যা ফিচার ছিল একই ফিচার থাকবে। কোনও পরিবর্তন হবে না। ভারতের তথ্য, প্রযুক্তি আইন মেনে চলতে হবে। ভারতে পুনরায় এই অ্যাপ ফিরলে টিজার বেরোনোর কথা। এখন সবটাই সময়ের অপেক্ষা। সব ঠিক থাকলে মাস কয়েকের মধ্যেই ফিরবে টিকটক।