Internet Services Suspended In Punjab: পাঞ্জাবে রবিবার পর্যন্ত বন্ধ থাকবে ইন্টারনেট পরিষেবা, জেনে নিন কেন
প্রতীকী ছবি (Photo credit: Pixabay)

চণ্ডীগড়: খালিস্তানি আন্দোলনের (Khalistani Movement) নতুন মুখ ও ওয়ারিস পাঞ্জাব দে (Waris Punjab De)-এর প্রধান অমৃতপাল সিং (Amritpal Singh) ও তার সঙ্গীদের (his aides) গ্রেফতার (arrest) করার জন্য পাঞ্জাব পুলিশের (Punjab Police) তৎপরতা শুরু হয়েছে। বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়াতে কোনও প্রচার ও গুজব ছড়িয়ে শান্তিশৃঙ্খলা পরিস্থিতির যাতে কেউ অবনতি না ঘটাতে পারে সেই দিকেও রাখা হয়েছে কড়া নজর। আর সেই কারণেই শনিবার থেকে গোটা পাঞ্জাবজুড়ে ইন্টারনেট পরিবেষা বন্ধ করে দিল (Internet services suspended) পাঞ্জাব সরকার। রবিবার পর্যন্ত এই পরিষেবা বন্ধ থাকবে বলে প্রশাসনের তরফে জানানো হয়েছে।

পাঞ্জাব পুলিশ (Punjab Police) সূত্রে জানা গেছে, শনিবার সকাল জলন্ধরে (Jalandhar) অমৃতপাল সিংয়ের ৬ জন সঙ্গীকে আটক করা হয়েছে (detained)। ইতিমধ্যে পুলিশের ভেরিফায়েড টুইটার পেজ থেকে টুইট করে রাজ্যের জনসাধারণের কাছে শান্তি ও সৌভ্রাতৃত্বের পরিবেশ বজায় রাখার (maintain peace and harmony) অনুরোধ জানানো হয়েছে। পাঞ্জাব পুলিশ আইনের শাসন ও শান্তি-শৃঙ্খলা বজায় রাখার (maintain law and order) জন্য সর্বদা সক্রিয় রয়েছে বলেও আশ্বস্ত করা হয়েছে।

পাশাপাশি ওই টুইটে রাজ্যের নাগরিকদের কাছে অনুরোধ জানানো হয়েছে আতঙ্কিত (panic) না হতে ও ছড়াতে। ভুয়ো খবর (fake news) ও ঘৃণামূলক বক্তব্য (hate speech) শেয়ার না করতেও বলা হয়েছে। আরও পড়ুন: You Tube: নয়া স্ট্রিমিং সার্ভিস লঞ্চ ইউ টিউবের, একসঙ্গে দেখা যাবে চারটি অনুষ্ঠান