Paytm Lightning Fast UPI LITE Payments: আরও দ্রুত অনলাইন লেনদেন, ভারতের বাজারে একচেটিয়া রাজ পেটিএম-এর
Paytm Lightning Fast UPI LITE Payments (Photo Credits: IANS)

অনলাইনে অর্থ লেনদেন আরও দ্রুত করে তুলল পেটিএম-এর ইউপিআই লাইট পেমেন্ট ব্যাঙ্ক (Paytm Lightning Fast UPI LITE Payments)। একচেটিয়াভাবে পেটিএম একমাত্র প্ল্যাটফর্ম হয়ে উঠেছে যা ব্যবহারকারীদের ইউপিআই লাইট পেমেন্ট প্রদান করছে (UPI LITE Payments)। যেখানে মাত্র একটা ক্লিকেই রিয়েল টাইমে অর্থ লেনদেন সম্ভব। শুক্রবার একটি বিবৃতি প্রকাশ করে ঘোষণা করেছে পেটিএম (Paytm)।

এমনকি মোটা অঙ্কের টাকার লেনদেনের ক্ষেত্রেও কোন সমস্যা হবে না বলেই দাবি করা হচ্ছে ইউপিআই লাইটের তরফে। যেকোনো সময়ে, দেশের যে কোন প্রান্তে যেকোনো অঙ্কের টাকার পরিমাণ কেবলমাত্র এক ক্লিকেই পাঠাতে পারবেন। এক ক্লিকে রিয়েল টাইমে ছোট থেকে বড় যেকোনো লেনদেন হবে আরও দ্রুত আরও সহজে। অনলাইন অর্থ প্রদানের ক্ষেত্রে অনেক সময়েই ট্রাফিক বেশি থাকায় পেমেন্ট বাতিল হয়ে যায়। কিন্তু পেটিএম ইউপিআই লাইট পেমেন্টে (Paytm Lightning Fast UPI LITE Payments) সেই চিন্তাও থাকবে না বলেই দাবি করছে সংস্থা।

পেটিএম ইউপিআই লাইটের (Paytm Lightning Fast UPI LITE Payments) লক্ষ্য, অধিক সংখ্যক ব্যবহারকারীরর কাছে পৌঁছানো। সেই সঙ্গে সারা দেশের মানুষের কাছে ডিজিটাল পেমেন্ট আরও সহজলভ্য করে তোলা। ন্যাশনাল পেমেন্টস কর্পোরেশন অফ ইন্ডিয়া (National Payments Corporation of India/NPCI) এও ঘোষণা করেছে, পিন ছাড়াই অতি দ্রুত এবং অতি সহজেই ২০০ টাকা পর্যন্ত লেনদেন সম্ভব। নূন্য থেকে নূন্যতম পেমেন্টের ক্ষেত্রে প্রতিবার পিন প্রদান করতে হয় ব্যবহারকারীদের। তাই সেই ঝামেলা থেকে মুক্ত করতে আরও সহজে পিন ছাড়াই নূন্যতম লেনদেন সম্ভব পেটিএম ইউপিআই লাইটের মাধ্যমে।