Amazon Layoffs: ২০ হাজার কর্মীকে ছাঁটাই করছে অ্যামাজন, রিপোর্ট ঘিরে চাঞ্চল্য
Amazon (Photo Credit: Pixabay)

দিল্লি, ৭ ডিসেম্বর: অ্যামাজন (Amazon) থেকে কর্মী ছাঁটাই এখনও বন্ধ হয়নি। আগামী কয়েক মাসের মধ্যে অ্যামাজন আরও ২০ হাজার কর্মীকে ছাঁটাই (LayOffs)করবে। যে তালিকায় রয়েছেন কর্পোরেট এক্সিকিউটিভরাও।  কম্পিউটার ওয়ার্ল্ডের তরফে এবার এমনই একটি রিপোর্ট প্রকাশ করা হয়েছে। বর্তমানে গোটা বিশ্ব জুড়ে অ্যামাজনে ১.৬ মিলিয়ন মানুষ কর্মরত। গোটা বিশ্ব জুড়ে অ্যামাজনের যত কর্মী রয়েছেন, তাঁদের মধ্যে থেকেই এবার একের পর এক ছাঁটাই করা হবে বলে জানা যাচ্ছে। টেকনলোজি স্টাফ থেকে শুরু করে ডিস্ট্রিবিউশন ওয়ার্কার, কর্পোরেট এক্সিটিউকিভ প্রত্যেকে রয়েছেন ছাঁটাইয়ের তালিকায়। অর্থাৎ অ্যামাজন থেকে যে কর্মীদের ছাঁটাই করা হচ্ছে, তাঁদের মধ্যে কোম্পানির সর্বস্তরের মানুষ রয়েছেন বলে খবর।

আরও পড়ুন:  Amazon Layoffs: অ্যামাজনে শুরু গণছাঁটাই, চাকরি থাকছে না ১১ হাজার কর্মীর

গত মাসে নিউ ইয়র্ক টাইমসের তরফে যে খবর প্রকাশ করা হয়, সেখানে জানানো হয়, অ্যামজন ১০ হাজার কর্মীকে ছাঁটাই করবে। যা কোম্পানির ইতিহাসে সবচেয়ে বড় কর্মী ছাঁটাই বলে মনে করা হচ্ছিল ।  তবে এবার জানা যাচ্ছে, ১০ নয়, ২০ হাজার কর্মীকে অ্যামাজন ছাঁটাই করছে। অর্থাৎ গতবারের তুলনায় এবার ছাঁটাইয়ের যে পরিসংখ্যান দেখানো হচ্ছে, তা কার্যত দ্বিগুন।

অ্যামাজনের কর্মীরা কে কেমন কাজ করছেন, সেই তালিকা তৈরির কথা জানানো হয়েছে।  সেই তালিকা অনুযায়ীই ছাঁটাই করা হবে বলে নির্দেশ দেওয়া হয় বলে খবর।