Airtel's New Prepaid Plans: জিও, ভোডাফোনের পর মাসুল বাড়াল এয়ারটেল, জেনে নিন নতুন প্ল্যান সম্পর্কে
ফাইল ছবি

নতুন দিল্লি, ১ ডিসেম্বর: জিও, ভোডাফোন-আইডিয়ার পর এবার ভারতী-এয়ারটেল (Airtel)। প্রিপেড (Prepaid) পরিষেবায় ভয়েস কল (voice call) ও ইন্টারনেটের (internet) মাসুল বাড়ানোর কথা ঘোষণা করল তারা। রবিবার সংস্থার পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ৩ ডিসেম্বর থেকেই নতুন এই হার কার্যকর হবে। অর্থাৎ ২ ডিসেম্বর মধ্যরাতের পর থেকেই কল ও ইন্টারনেট পরিষেবার জন্য বেশি টাকা গুণতে হবে গ্রাহকদের। এই মাসুল বৃদ্ধির হার ৪২ শতাংশ।

টেলিকম অপারেটরটি এক বিবৃতিতে জানিয়েছে, নতুন পরিকল্পনাগুলি আগামী ২ ডিসেম্বর থেকে কার্যকর হবে। সাম্প্রতিক ঘোষণাটি অ্যাডজাস্টেড গ্রস রেভিনিউ (এজিআর) নিয়ে সুপ্রিম কোর্টের রায়ের পরে লোকসানের কারণেই। শীর্ষ আদালত টেলিকম বিভাগকে টেলিকম সংস্থাগুলির কাছ থেকে ১.৩৩ লাখ টাকার পাওনা আদায়ের অনুমতি দিয়েছে। নভেম্বর মাসে, এয়ারটেল এবং ভোডাফোন- আইডিয়া উভয়ই ডিসেম্বরে শুল্ক বাড়ানোর কথা জানিয়েছিল। আরও পড়ুন: Vodafone-Idea: দাম বাড়ল! ডিসেম্বর ৩ থেকে আরও মূল্যবান হবে ভোডাফোন- আইডিয়া

এয়ারটেলের নতুন রিচার্জ প্ল্যান:

১৪৮ টাকার প্ল্যান: এয়ারটেলের ১৪৮ টাকার প্ল্যানে অন্যান্য সুবিধা ছাড়াও ২ জিবি ডেটা, ৩০০ এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কলে সুবিধা পাওয়া যাবে। প্ল্যানের মেয়াদ ২৮ দিন।

২৪৮ টাকার প্ল্যান: এয়ারটেলের ২৪৮ টাকার প্ল্যানে অন্যান্য সুবিধা ছাড়াও প্রতিদিন ১.৫ জিবি ডেটা. ১০০ এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কলের সুবিধা পাওয়া যাবে। প্ল্যানের মেয়াদ ২৮ দিন।

২৯৮ টাকার প্ল্যান: এয়ারটেলের ২৯৮ টাকার প্ল্যানে অন্যান্য সুবিধার সঙ্গে প্রতিদিন ২ জিবি জেটা, ১০০ এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কলের সুবিধা পাওয়া যাবে। প্ল্যানের মেয়াদ ২৮ দিন।

৫৯৮ টাকার প্ল্যান: এয়ারটেলের ৫৯৮ টাকার প্ল্যানে অন্যান্য সুবিধার সঙ্গে প্রতিদিন ১.৫ জিবি ডেটা এবং আনলিমিটেড ভয়েস কলের সুবিধা পাওয়া যাবে। প্ল্যানের মেয়াদ ৮৪ দিন।

৬৯৮ টাকার প্ল্যান: এয়ারটেলের ৬৯৮ টাকার প্ল্যানে অন্যান্য সুবিধার সঙ্গে প্রতিদিন ২ জিবি ডেটা এবং আনলিমিটেড ভয়েস কলের সুবিধা পাওয়া যাবে। প্ল্যানের মেয়াদ ৮৪ দিন।

২,৩৯৮ টাকার প্ল্যান: এয়ারটেলের ২,৩৯৮ টাকার প্ল্যানে অন্যান্য সুবিধার সঙ্গে প্রতিদিন ১.৪ জিবি ডেটা এবং আনলিমিটেড ভয়েস কলের সুবিধা পাওয়া যাবে। প্ল্যানের মেয়াদ ৩৬৫ দিন।