Virat Kohli Fined: ইডেনে আউট নিয়ে অসন্তোষ, শাস্তিতে ম্যাচ পারিশ্রমিকের অর্ধেকটাই কাটা গেল কোহলির
Virat Kohli Spotted with Umpire Photo Credit: Twitter@wrognxvirat

রবিবার সন্ধ্যায় ইডেন গার্ডেন্সে বিতর্কিত সিদ্ধান্তে আউট হওয়া নিয়ে অসন্তোষ প্রকাশ করে আইপিএলের বিধিভঙ্গ করার জন্য আর্থিক জরিমানা করা হল আরসিবি-র তারকা বিরাট কোহলি-কে। আইপিলের 'কোড অফ কনডাক্ট' ভাঙার শাস্তি হিসেবে বিরাটের ম্যাচ পারিশ্রমিক থেকে ৫০ শতাংশ কেটে নেওয়া হল। আগামী দিনে এমন আচরণ করলে তাঁকে সাসপেন্ডও করা হতে পারে। ইডেনে কেকেআর পেসার হর্ষিত রানা-র বলে আউট হতেই ক্ষোভে ফেটে পড়েন বিরাট। আম্পায়ারদের সঙ্গে রীতিমত বিবাদে জড়িয়ে পড়েন ভারতীয় ক্রিকেট তথা আরসিবি-র পোস্টার বয়। টিভিতে বিরাটের আচরণ দেখে মনেই হচ্ছিল তাঁকে শাস্তি পেতে হতে পারে। তাঁর সমর্থকরা বলছেন, বিরাটের সঙ্গে দুটো অন্যায় করা হল। একবার তাঁকে নো বলে আউট করে, আর দ্বিতীয়বার আর্থিক জরিমানা করে।

গতকাল, রবিবার রাতে ইডেন গার্ডেন্সে কেকেআর-এর বিরুদ্ধে রান তাড়া করতে নেমে আরসিবি-র তারকা বিরাট কোহলির আউট নিয়ে বড় বিতর্ক তৈরি হয়। কেকেআর পেসার হর্ষিত রানা-র ফুলটস ডেলিভারিতে বিরাট আউট হতেই জোর আলোচনা শুরু হয়। সব দিকে বিবেচনা করে বিরাটকে আউট দেন টিভি আম্পয়ার ইংল্যান্ডের মাইকেল গফ। আউট হওয়ার পর বিরাট কিছুটা রেগেই মাঠে আম্পায়ারদের সঙ্গে কথা বলেন। ম্যাচ শেষ হওয়ার পর তিনজন আম্পয়ারের সঙ্গে রীতিমত তর্ক করছিলেন আরসিবি তারকা।

দেখুন ভিডিয়ো

বিরাট পপিং ক্রিজের বাইরে থাকায় নো বলের উচ্চতা মাপদণ্ডে তিনি আউট হন। হর্ষিতের বলটা কিছুটা স্লো ও ফুলটস ছিল, এবং ক্রমশ তা নিমে আসছিল। এই যুক্তিতে তাঁকে আউট দেওয়া হয়। যদিও বিরাটের আউটকে মেনে না নিয়ে সিধুর মত কয়েকজন প্রাক্তন ক্রিকেটার এই নিয়ে নিয়ম বদলের কথা বলেছেন।

গতকাল, সন্ধ্যায় বকেকেআর-এর ২২২ রান তাড়া করতে নেমে ১ রানে হেরে যায় আরসিবি। শেষ ওভারে মিচেল স্টার্ককে তিনটি ওভার বাউন্ডারি মেরে বেঙ্গালুরুকে প্রায় জিতিয়েই দিচ্ছিলেন কর্ণ শর্মা। শেষ অবধি অবশ্য শেষ বলে রান আউটে জিতে যায় কলকাতা নাইট রাইডার্স।