IPL: UAE-তে ব্যান ভারতের বিমান, আইপিএল হওয়া নিয়ে ফের অনিশ্চয়তা!
(Photo Credits: Twitter/IPL)

দুবাই, ৩০ জুন: দেশে করোনা ভাইরাসের দাপটের মাঝেই অনেক সমালোচনা সত্ত্বেও আইিপএল শুরু হয়েছিল। কিন্তু সুরক্ষিত বায়ো বাবলের মধ্যে থেকেও একের পর এক ক্রিকেটারের করোনা ধরা পড়ায়, শেষে বাতিল করতে হয় আইপিএল ২০২১। এরপর করোনার দাপট কিছুটা কমার পর বিসিসিআই সিদ্ধান্ত নেয়, আইপিএলের বাকি ম্যাচগুলি সেপ্টেম্বর থেকে শুরু হবে সংযুক্ত আরবআমিরশাহিতে (UAE)। সেই অনুযায়ী এত বড় একটা টুর্নামেন্ট করোনার মাঝে আয়োজন করতে ইতিমধ্যেই তোড়জোড় শুরু করেছেন আইপিএলের আয়োজকরা। কিন্তু সেই প্রস্তুতিতে বাধা পড়েছে সংযুক্ত আরবআমিরশাহি সরকারের এক সিদ্ধান্ত।

ভারতে করোনার দ্বিতীয় ঢেউ বড় আকার ধারন করার পরেই ভারত থেকে যাবতীয় যাত্রীবাহী বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি করে সংযুক্ত আরবআমিরশাহি প্রশাসন। এখন ভারতে করোনার প্রকোপ অনেকটা কমলেও ডেল্টা ভ্যারিয়েন্টের আশঙ্কায় ভারত থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে বিমানের আসা-যাওয়ার পর নিষেধাজ্ঞা বাড়িয়ে ২১ জুলাই করা হয়েছে। এতে ভারতে বন্ধ হয়ে যাওয়া আইপিএলের বাকি ভাগের আয়োজন নিয়ে বড় সমস্যা হচ্ছে বলে জানিয়েছেন চেন্নাই সুপার কিংসের সিইও কাশি বিশ্বনাথন।

যদিও আরব মুলুকে আইপিএল শুরু হতে কিছুটা সময় বাকি আছে। কিন্তু আট দলের ফ্র্যাঞ্চাইজির এত বড় একটা টুর্নামেন্টে খেলতে অনেক আগে থেকে আয়োজন করতে হয়। কিন্তু বিমান চলাচল না হওয়ায় আইপিএল প্রস্তুতির কাজ পুরো থমকে আছে। তবে হোটেলে বুকিংয়ের কাজে বাধা আসছে না, কারণ সেটা অনলাইনেই হয়ে যাচ্ছে। তবে লজিস্টিক সহ নানা বিষয়ে অসুবিধায় পড়ছেন আয়োজকরা। তবে বোর্ড কর্তারা আশায়, যাবতীয় জটিলতা কেটে নির্ধারিত সময়ে সুষ্ঠভাবেই আইপিএলের বাকি পর্ব সম্পূর্ণ হবে। আইপিএলের পরেই আবার অক্টোবরে এই আরব মুলুকেই শুরু হবে টি টোয়েন্টি বিশ্বকাপ।