Thomas Cup: জার্মানির পর এবার কানাডাকে ৫-০ হারিয়ে কোয়ার্টারে ভারত
Kidambi Srikanth (Photo Credits: Twitter)

ব্যাঙ্কক, ৯ মে: উবের কাপের শুরুটা দারুণ করল ভারত। তিন দলের গ্রুপে প্রথম দুটি ম্যাচেই ৫-০ জিতে কোয়ার্টার ফাইনালে ওঠা নিশ্চিত করল ভারতীয় পুরুষ দল। সোমবার ব্যাঙ্ককের ইম্প্যাক্ট এরিয়া কোর্টে ভারত গ্রুপে তাদের দ্বিতীয় ম্যাচে ৫-০ হারাল কানাডাকে। এর আগে রবিবার ভারতীয় পুরুষ দল ৫-০ হারিয়েছিল জার্মানিকে। বুধবার গ্রুপের শেষ ম্যাচে ভারত-চাইনিজ চাইপে ম্যাচটা শুধুই নিয়মরক্ষার। কারণ এই দুটি দেশই গ্রুপ থেকে নক আউটে উঠেছে। ভারতের মত চাইনিজ তাইপেও কানাডা ও জার্মানিকে ৫-০ হারিয়ে শেষ আটে উঠেছে। এবার ভারত ও চাইনিজ তাইপের মধ্যে ম্যাচটি গ্রুপ চ্যাম্পিয়ন নির্ধারণের।

গ্রুপ সি-র চতুর্থ ম্যাচে কানাডর বিরুদ্ধে টাইয়ের ভারতের হয়ে প্রথম ম্যাচে নামেন শ্রীকান্ত কাদম্বি। কানাডার ব্রায়ান ইয়াংয়ের কাছে ২০-২২-তে হার দিয়ে শুরু করলেও পরের দুটি গেমে ২১-১১, ২১-১৫ জিতে ভারতকে ১-০ এগিয়ে দেন। এরপর ভারতের হয়ে ডবলসে জেতেন চিরাগ শেঠি-সাত্যকিসাইরাজ রেনকিরেড্ডি। দ্বিতীয় সিঙ্গলসে এইচএস প্রণয় ২১-১৫, ২১-১২-তে হারান কানাডার বিএস সনকিরাথএ। প্রণয়ের এই জয়ে এই টাইয়ে ভারতের নক আউটে ওঠা নিশ্চিত হয়। তারপর এই টাইয়ের শেষ দুটি ম্যাচেও জিতে কানাডাকে ৫-০ হারায় ভারত।

১২ মে থেকে শুরু হবে নক আউট ভিত্তিতে কোয়ার্টার ফাইনা। ফাইনাল ১৫ মে। শেষবার থমাস কাপ আয়োজিত হয়েছিল ২০১৯ সালে, ইন্দোনেশিয়ায়। চিনকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল আয়োজক দেশ ইন্দোনেশিয়া। ভারত গতবার কোয়ার্টার ফাইনালে ডেনমার্কের কাছে হেরে বিদায় নিয়েছিল।