Hasarnga: লঙ্কা সিরিজকে ঝালহীন করে ছিটকে গেলেন ১০.৭৫ কোটির স্পিনার, ফের করোনা পজেটিভ হাসারাঙ্গা
Hasaranga

আগামিকাল, বৃহস্পতিবার থেকে লখনউতে শুরু হতে চলা ভারত-শ্রীলঙ্কা টি টোয়েন্ট সিরিজের আকর্ষণ কিছুটা কমে গেল। একেই আইপিএল চালু হওয়ার পর দ্বি পাক্ষিক সিরিজে গুরুত্ব কমেছে, তার ওপর আবার শ্রীলঙ্কা প্রতিপক্ষ হিসেবেও দুর্বল। আর এবার শ্রীলঙ্কা দলে যাকে নিয়ে ভারতীয়দের সবচেয়ে আকর্ষণ নেই সেই স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা সিরিজ থেকে ছিটকে গেলেন। অস্ট্রেলিয়ায় টি টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচ শুরুর আগে করোনা ধরা পড়ে হাসারাঙ্গার। হাসারাঙ্গার করোনা রিপোর্ট ফের পজেটিভ এসেছে, ফলে ভারতের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজের  সময় তিনি আইসোলেশনে থাকছেন। অবশ্য এর মাঝে তাঁর কোভিড রিপোর্ট নেগেটিভ এলে, ডাক্তারদের পরামর্শ মেনে খেলতে পারেন। যার সম্ভবনা অবশ্য খুবই কম।

ক দিন আগে বেঙ্গালুরুতে হওয়া আইপিএলের মেগা নিলামে ১০ কোটি ৭৫ লক্ষ টাকায় হাসারাঙ্গাকে কেনে আরসিবি। তারপর থেকে লঙ্কার এই বিষ্ময় স্পিনারকে ঘিরে ভারতে তুমুল আগ্রহ। কিন্তু ক মাস বাদে আইপিএলে নামার আগে ভারতে টি টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলা হচ্ছে না তাঁর।

হাসারাঙ্গা না থাকায় আরও দুবর্ল হয়ে পড়ল শ্রীলঙ্কার বোলিং আক্রমণ। কি দিন আগে অস্ট্রেলিয়ায় ১-৪-এ টি টোয়েন্টি সিরিজে হারে শ্রীলঙ্কা। সেই সিরিজে একেবারেই খেলতে পারেননি লঙ্কান ক্রিকেটাররা। অন্যদিকে, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৩-০ সিরিজ জিতে আইসিসি টি-২০ Ranking-এ শীর্ষে উঠেছে টিম ইন্ডিয়া। এমন সময় হাসারাঙ্গাহীন লঙ্কান দলের চ্যালেঞ্জ কঠিন হতে চলেছে।

আগামিকাল, বৃহস্পতিবার থেকে লখনউতে শুরু হতে চলা ভারত-শ্রীলঙ্কা টি টোয়েন্ট সিরিজের আকর্ষণ কিছুটা কমে গেল। একেই আইপিএল চালু হওয়ার পর দ্বি পাক্ষিক সিরিজে গুরুত্ব কমেছে, তার ওপর আবার শ্রীলঙ্কা প্রতিপক্ষ হিসেবেও দুর্বল।