Manu Bhaker. (Photo Credits: X)

প্যারিস, ৩ অগাস্ট: ভাগ্য সঙ্গ দিল না। প্যারিস অলিম্পিকে (Paris Olympics 2024) পদকের হ্যাটট্রিক করতে পারলেন না ভারতের তারকা শ্যুটার মানু ভাকের (Manu Bhaker)। ফাইনালে শেষের দিকে একটা সময় ৬ থেকে দুই নম্বরে উঠে এসেছিলেন হরিয়ানার তারকা শ্য়ুটার। কিন্তু একদম শেষে হাঙ্গেরির ভেরোনিকা মাজোরের একটা শটে সব উল্টে যায়। হাঙ্গেরির ভেরোনিকা তৃতীয় হয়ে পান ব্রোঞ্জ আর চতুর্থ হয়ে পদক হাতছাড়া হয় মানুর। এই ইভেন্টে সোনা জেতেন দক্ষিণ কোরিয়ার ইয়াং জিন, রুপো পান ফ্রান্সের ক্যামিলা জেদরে জেওয়াস্কি।

প্যারিস থেকে বড় নজির গড়ে ফিরছেন মানু। তিনটি ইভেন্টে নেমে দুটিতে ব্রোঞ্জ পদক ও একটিতে চতুর্থ হয়ে মাথা উঁচু করে আইফেল টাওয়ারের শহর ছাড়ছেন হরিয়ানার ২২ বছরের মেয়ে। একটা অলিম্পিকে দুটি পদক জয়ী তিনিই হলেন দেশের প্রথম ক্রীড়াবিদ।

দেখুন ছবিতে

১০ মিটার এয়ার পিস্তল, ১০ মিটার এয়ার পিস্তলের মিক্সড টিম ইভেন্টে ব্রোঞ্জ জিতে নজির গড়েছিলেন মানু। এরপর ২৫ মিটার এয়ার পিস্তলের কোয়ালিফিকেশনে দ্বিতীয় হয়ে ফাইনালে উঠে আরও একটা পদকের সামনে দাঁড়িয়ে ছিলেন হরিয়ানার ২২ বছরের মিষ্টি মেয়ে। অলিম্পিকের ইতিহাসে নজির গড়া একই গেমসে তিনটি পদকের একেবারে দোরগড়ায় দাঁড়িয়ে ছিলেন মানু। কিন্তু শনিবার প্যারিসের সুন্দর সকালে ভাগ্য বেইমানি করল মানুর সঙ্গে।

এর আগে গত সোমবার চলতি প্যারিস অলিম্পিকে পুরুষদের ১০ মিটার এয়ার রাইফেলের ফাইনালে চতুর্থ হয়ে একটুর জন্য পদক হাতছাড়া হয়েছিলেন ভারতের অর্জুন বাবুতা-র।