Novak Djokovic: ইতালিতে ফাইনালে উঠে হাজার জয়ের ক্লাবে এবার জকোভিচ
Novak Djokovic (Photo Credits: Getty Images)

রোম, ১৫ মে: পেশাদার টেনিস কেরিয়ারে হাজারতম জয় পেলেন নোভাক জকোভিচ। শনিবার রাতে ইতালিয়ান ওপেনের সেমিফাইনালে ক্যাপসার রুডকে ৬-৪, ৬-৩ হারিয়ে বিশ্বের পঞ্চম টেনিস খেলোয়াড় হিসেবে এই মাইলস্টোন গড়েন ৩৪ বছরের সার্বিয়ান টেনিস মহাতারকা জকোভিচ। জোকার ছাড়া পেশাদার টেনিস কেরিয়ারে এক হাজার বা তার বেশী ম্যাচে জয়ের রেকর্ড আছে জিমি কোনার্স (১২৭৩ ম্যাচে জয়), রজার ফেডেরার (১২৫১), ইভান লেন্ডাল (১০৬৮), রাফায়েল নাদাল(১০৫১)-র।

হাজারি ক্লাবের সদস্য হওয়ার পর জকোভিচের সামনে এবার খেতাব জয়ের হাতছানি। গত মরসুমে তিনটি গ্র্যান্ডস্লাম জেতা জোকারকে কেউ হারাতেই পারছিলেন না। কিন্তু করোনা টিকা না নেওয়ার জেদ ধরে বিতর্কে জড়িয়ে অস্ট্রেলিয়ান ওপেন না খেলতে পারার পর জোকারের ছন্দপতন হয়েছে। আরও পড়ুন-Andrew Symonds Passes Away: গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারালেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেট কিংবদন্তি অ্যান্ড্রু সাইমন্ডস

আজ,রবিবার রাতে ইতালিয়ান ওপেনের ফাইনালে গ্রিসের সিসিপাসকে হারিয়ে খেতাব জিতলে সেই ছন্দ খুঁজে পাবেন জোকার। আগামী সপ্তাহ থেকে শুরু হতে চলা ফরাসি ওপেনের আগে যে ছন্দটার জোকারের খুব দরকার। গত সপ্তাহে মাদ্রিদ ওপেনের ফাইনালে কার্লোস আলকারাজের কাছে হেরেছিলেন জকোভিচ।