Men’s FIH Hockey World Cup 2023 Live Streaming in India: পুরুষদের এফআইএইচ হকি বিশ্বকাপ ২০২৩, জেনে নিন কোথায়, কখন, সরাসরি দেখবেন খেলা (ভারতীয় সময় অনুসারে)
FIH Hockey Men's World Cup Trophy (Photo Credit: Ananya Das/ Twitter)

আন্তর্জাতিক হকি ফেডারেশনের (International Hockey Federation) উদ্যোগে ২০২৩ সালের পুরুষদের এফআইএইচ হকি বিশ্বকাপের (FIH Hockey World Cup) আয়োজন করা হবে ভারতে। এটি পুরুষদের বিশ্বকাপের পঞ্চদশ সংস্করণ এবং পুরুষদের জাতীয় ফিল্ড হকি দলগুলির চতুষ্পদী বিশ্ব চ্যাম্পিয়নশিপ। ভুবনেশ্বর ও রাউরকেলায় হবে বিশ্বকাপের আসর। সবগুলো ম্যাচই হবে রাউরকেলার ২০ হাজার আসনের বিরসা মুন্ডা আন্তর্জাতিক হকি স্টেডিয়ামে (Birsa Munda International Hockey Stadium) এবং ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে (Kalinga Stadium)। ২০২৩ সালের ১৩ থেকে ২৯ জানুয়ারি পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশ থেকে হকিপ্রেমীদের স্বাগত জানাবে ভারত। টানা দ্বিতীয়বারের মতো এই টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে ভারত। ২০১৮ সালের বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছিল ভুবনেশ্বরে, যেখানে বেলজিয়াম শিরোপা জিতেছিল, নেদারল্যান্ডস রানার্স-আপ হয়েছিল এবং অস্ট্রেলিয়া ব্রোঞ্জ জিতেছিল। ২০২৩ সালের আসরে ১৬টি দল অংশ নেবে। প্রতিটি গ্রুপের বিজয়ী সরাসরি কোয়ার্টার ফাইনালে উঠবে এবং প্রতিটি গ্রুপের দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারী দল ক্রসওভার রাউন্ড খেলবে এবং বিজয়ী কোয়ার্টারে যাবে।

ভারতে কোথায় দেখবেন এফআইএইচ হকি বিশ্বকাপ ২০২৩-এর সরাসরি সম্প্রচার?

(Where to watch FIH hockey World Cup 2023 live broadcast on TV in India)

২০২৩ পুরুষ হকি বিশ্বকাপের সব ম্যাচ ভারতের স্টার স্পোর্টস ফার্স্ট (Star Sports First), স্টার স্পোর্টস সিলেক্ট ২ (Star Sports Select 2) এবং স্টার স্পোর্টস সিলেক্ট ২ এইচডি (Star Sports Select 2 HD) টিভি চ্যানেলে সরাসরি সম্প্রচার করা হবে। এছাড়া, বিনামূল্যে দেখতে পাবেন দূরদর্শন স্পোর্টসে (Doordarshan Sports)

কোথায় দেখবেন ২০২৩ পুরুষ হকি বিশ্বকাপের লাইভ স্ট্রিমিং?

(Where to watch men’s hockey World Cup 2023 live streaming in India?)

ডিজনি + হটস্টার অ্যাপে (Disney+ Hotstar App) সরাসরি দেখা যাবে পুরুষদের হকি বিশ্বকাপ ২০২৩-এর লাইভ স্ট্রিমিং। এছাড়াও watch.hockey অ্যাপ ও ওয়েবসাইটে লাইভ স্ট্রিমিং করা হবে।