Italy Vs Argentina: লাতিন আমেরিকা বনাম ইউরোপের সেরার যুদ্ধে আজ রাতে আর্জেন্টিনা বনাম ইতালি, সরাসরি দেখুন মেসিদের ম্যাচ
Messi. (Photo Credits: Twitter)

লন্ডন, ১ জুন: বিশ্ব ফুটবলের যুযুধান দু পক্ষ। ইউরোপ ও লাতিন আমেরিকা। ১৯৩০ সাল থেকে শুরু হওয়া ফুটবল বিশ্বকাপ চলছে, ইউরোপ আর লাতিন আমেরিকার বাইরে আর কোনও দেশ চ্যাম্পিয়ন হতে পারেনি। আজ, বুধবার রাতে সেই ইউরোপ সেরা বনাম লাতিন আমেরিকার যুদ্ধ। ইউরো কাপ জয়ী ইতালি খেলবে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনার বিরুদ্ধে। এই ম্যাচে যারা জিতবে, তারা জিতবে ফাইনালিসলিমা ট্রফি। ১৯৯৩ সালের পর ইউরোপ সেরা ও কোপা চ্যাম্পিয়নদের মধ্যে আয়োজিত এই এক ম্যাচের টুর্নামেন্ট বন্ধ হয়ে গিয়েছিল।

এবারের কাতার বিশ্বকাপ জুন থেকে পিছিয়ে ডিসেম্বরে যাওয়ায়, জুনে আন্তর্জাতিক ম্যাচ খেলার সময় বের হয়। ফলে আবার আয়োজিত হচ্ছে ফাইনালিসলিমা ট্রফি। আজ, বুধবার রাতে (ভারতীয় সময়) ইংল্যান্ডের ঐতিহ্যের ওয়েম্বলি স্টেডিয়ামে মুখোমুখি আর্জেন্টিনা ও ইতালি

কীভাবে এই দুই দেশ এই টুর্নামেন্টে খেলার যোগ্যতাঅর্জন করল

২০২১ সালে ব্রাজিলে আয়োজিত কোপা আমেরিকার ফাইনালে নেইমারদের হারিয়ে ট্রফি জেতে আর্জেন্টিনা। কোপার ফাইনালে অ্যাঞ্জেলো দি মারিয়ার গোলে কাপ জেতেন মেসিরা। সেই সুবাদে আর্জেন্টিনা এবার ফাইনালিসলিমা ট্রফিতে খেলছে। অন্যদিকে, গত বছর ইউরো কাপের ফাইনালে ইংল্যান্ডকে টাইব্রেকার হারিয়ে চ্যাম্পিয়ন হয় ইতালি। সেই কারণে কাতার বিশ্বকাপে যোগ্যতাঅর্জন করতে না পারা ইতালি খেলবে আর্জেন্টিনার বিরুদ্ধে।

পিএসজি-তে একসঙ্গে খেলা আর্জেন্টিনার মহাতারকা লিওনেল মেসি বনাম ইতালির তারকা গোলকিপার দোনারোমা-র মধ্যে লড়াইটা দেখার মত হতে চলেছে। লড়াইটা মূলত আর্জেন্টিনার আক্রমণভাগের সঙ্গে ইতালির রক্ষণের হতে চলেছে। মেসি ছাড়াও অ্যাঞ্জেলো দি মারিয়া-র দিকে সবার নজর থাকবে।

কবে, কোথায়, কখন আয়োজিত হবে আর্জেন্টিনা-ইতালি ম্যাচ

২জুন, ভারতীয় সময় রাত ১২.১৫টা থেকে শুরু হবে এই খেলা। ইংল্যান্ডের ওয়েম্বলি স্টেডিয়ামে আয়োজিত হবে ফাইনালিসলিমা ট্রফিতে আর্জেন্টিনা বনাম ইতালি ম্যাচ।

ভারতে কোন টিভি চ্যানেলে সরাসরি দেখা যাবে খেলা

আজ ভারতীয় সময় রাত ১২.১৫টা থেকে সোনি স্পোর্টস নেটওয়ার্কের বিভিন্ন চ্যানেলে সরাসরি দেখা যাবে খেলা। সোনি টেন ওয়ান-এর এসডি ও এইচডি-তে দেখা যাবে খেলা।

অনলাইন বা লাইভ স্ট্রিমিংয়ের মাধ্যমে কীভাবে দেখতে পাবেন খেলা

সোনি লিভ অ্যাপের মাধ্যমে সরাসরি দেখা যাবে খেলা। তবে তার জন্য সাবস্ক্রিপশন থাকতে হবে। পাশাপাশি জিও টিভিতেও দেখা যাবে খেলা।

ফিফা ক্রমতালিকায় কে কত নম্বরে

ফিফা Ranking-এ আর্জেন্টিনা আছে ৪ নম্বরে, সেখানে ৬ নম্বরে আছে ইতালি। যদিও ইতালি কিন্তু কাতার বিশ্বকাপের মূলপর্বে খেলার যোগ্যতাঅর্জন করতে পারেনি।