IPL 2024 1st Qualifier: আহমেদাবাদে কোয়ালিফায়ার ১ এ মুখোমুখি কলকাতা ও হায়দরাবাদ, দেখুন পিচ রিপোর্ট থেকে প্রথম একাদশ
KKR vs SRH

আজ আইপিএলের প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজার্স হায়দ্রাবাদ। পয়েন্ট তালিকার দুই সেরা দলের মধ্যে যে একটি দুর্দান্ত ম্যাচ হতে চলেছে তা আজ বলাই যায়। ২০২৪ সালের আইপিএলের মরশুমে কলকাতা প্রথম দল যারা প্রথম দল হিসাবে প্লে অফে পৌঁছে গিয়েছিল এবং হায়দরাবাদ যারা পাঞ্জাব কিংসকে চার উইকেটে হারিয়ে প্লে অফে প্রবেশ করেছিল।

আজ সন্ধ্যায় আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হবে এই দুর্দান্ত ম্যাচ। আইপিএলের ইতিহাসে কলকাতা প্রথমবারের মতো টেবিলের শীর্ষে, অন্যদিকে হায়দরাবাদও  গ্রুপ পর্বে দুর্দান্ত পারফরম্যান্স করেছিল।

আহমেদাবাদের আবহাওয়া কেমন হবে?

বৃষ্টির কারণে এই মরশুমে এখনও অবধি তিনটি ম্যাচ বাতিল হয়েছে এবং  রবিবার গুয়াহাটিতে কলকাতা ও রাজস্থানের মধ্যে আই পি এল-২০২৪ এর গ্রুপ পর্বের শেষ ম্যাচটিও  বৃষ্টির কারণে খেলা হয়নি। দর্শকদের জন্য স্বস্তির বিষয় যে মঙ্গলবার হায়দরাবাদ ও কলকাতার মধ্যে প্রথম কোয়ালিফায়ার  ম্যাচের দিনে বৃষ্টির সম্ভাবনা কম। আবহাওয়া দফতরের মতে, আহমেদাবাদের আবহাওয়া হবে মনোরম এবং সূর্যের আলো থাকবে। বেলা বাড়তেই তাপ বাড়বে, তবে বৃষ্টির কোন সম্ভাবনা নেই। আবহাওয়ার পূর্বাভাস দেখে ভক্তরা আশা করছেন কলকাতা ও হায়দ্রাবাদের মধ্যে একটি উত্তেজনাপূর্ণ ম্যাচ উপভোগ করতে পারবেন। তবে আর্দ্রতার কারণে দ্বিতীয় ইনিংসে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে শিশির।

ম্যাচ বাতিল হলে কার লাভ হবে?

যদিও হায়দরাবাদ ও কলকাতার ম্যাচে বৃষ্টির সম্ভাবনা কম, কিন্তু বৃষ্টিতে যদি ম্যাচ বাধাগ্রস্ত হয় এবং ম্যাচ না খেলায় সুবিধা হবে কোন দলের? বৃষ্টির কারণে যদি ম্যাচটি কাটঅফ সময়ের মধ্যে শুরু না হয় এবং বাতিল হয়ে যায়, তাহলে কলকাতা দল সরাসরি ফাইনালে যাবে। এর কারণ হ'ল কলকাতা দল টেবিলের শীর্ষে ছিল এবং এর সুবিধা পাবে, যেখানে এই পরিস্থিতিতে হায়দ্রাবাদ দলকে কোয়ালিফায়ার 2-এর জন্য চেন্নাই যেতে হবে।

লকাতা নাইট রাইডার্স একাদশঃ

রহমানুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), সুনীল নারিন, অংকুশ রঘুবংশী/নীতীশ রানা, শ্রেয়াস আইয়ার (অধিনায়ক), ভেঙ্কটেশ আইয়ার, রিংকু সিং, আন্দ্রে রাসেল, রমনদীপ সিং, মিচেল স্টার্ক, হর্ষিত রানা, বরুণ চক্রবর্তী [ইমপ্যাক্ট সাব: বৈভব অরোরা]

সানরাইজার্স হায়দরাবাদ একাদশঃ

ট্র্যাভিস হেড, অভিষেক শর্মা, নীতীশ রেড্ডি, রাহুল ত্রিপাঠি, হেনরিক ক্লাসেন (উইকেটরক্ষক), আবদুল সামাদ, শাহবাজ আহমেদ, প্যাট কামিন্স (অধিনায়ক ), সানভির সিং, ভুবনেশ্বর কুমার, বিজয়কান্ত ব্যাসকান্ত [ইমপ্যাক্ট সাব: টি নটরাজন]