India ODI Sqaud: ওয়ানডে সিরিজে ভারতীয় দলে বাংলার মুকেশ কুমার-শাহবাজ আহমেদ, নেতৃত্বে ধাওয়ান
Shikhar Dhawan (Photo Credits: Getty)

মুম্বই, ২ অক্টোবর: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আগামী বৃহস্পতিবার থেকে শুরু হতে চলা তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ভারতীয় দলে রাখা হল না টি২০ বিশ্বকাপের স্কোয়াডে থাকা কেউ। রোহিত শর্মা-রা বিশ্বকাপ খেলতে অস্টট্রেলিয়া উড়ে যাবেন বুধবার। আর শিখর ধাওয়ানের নেতৃত্বে প্রোটিয়াদের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে নামবে টিম ইন্ডিয়া। ভারতীয় ওয়ানডে দলে সুযোগ পেলেন বাংলার দুজন। টি টোয়েন্টি সিরিজে হার্দিক পান্ডিয়ার জায়গায় স্কোয়াডে ঢোকা শাহবাজ আহমেদ আর ইরানি ট্রফিতে নজর কাড়া পারফরম্যান্স করা বাংলার পেসার মুকেশ কুমার।

আইপিএল সহ ঘরোয়া ক্রিকেটে চমকপ্রদ পারফরম্যান্স করা আরসিবি-র ইন্দোরের ব্যাটার রজত পাতিদার প্রথমবার ভারতীয় দলে সুযোগ পেলেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে দলে আছেন গুজরাট লায়ন্সের তারকা ব্যাটার রাহুল ত্রিপাঠি। জিম্বাবোয়ে সফরের পর এই সিরিজেও দলে রাখা হল শুবমন গিলকে। টি২০ বিশ্বকাপে ব্রাত্য সঞ্জু স্যামসনের সঙ্গে উইকেটকিপার ব্যাটার রাখা হয়েছে ইশান কিষাণকেও। ভারতের সহ অধিনায়ক রাখা হয়েছে শ্রেয়স আইয়ারকে। শ্রেয়স টি২০ বিশ্বকাপ দলে স্ট্যান্ডবাই হিসেবে আছেন। আরও পড়ুন-টি২০ বিশ্বকাপে ভারত-পাক ম্যাচের প্রোমো আনল স্টার স্পোর্টস, দেখুন ভিডিও

দেখুন টুইট

স্পেশালিস্ট ব্যাটার হিসেবে শিখর ধাওয়ান, শ্রেয়স আইয়ার, ঋতুরাজ গায়কোয়েড়, শুবমান গিল, রজত পাতিদার, রাহুল ত্রিপাঠি থাকলেন। দুই স্পেশালিস্ট কিপার-ব্যাটার হিসেবে আছেন সঞ্জু স্যামসন ও ইশান কিষাণ। পাঁচ স্পেশালিস্ট পেসার হিসেবে ভারতীয় দলে আছেন দীপক চাহার, মহম্মদ সিরাজ, আবেশ খান, শার্দুল ঠাকুর ও মুকেশ কুমার। দুই স্পেশালিস্ট স্পিনার হিসেবে আছেন রবী বিষ্ণোই এবং কুলদীপ যাদব। অলরাউন্ডার হিসেবে আছেন শাহবাজ আহমেদ। সুযোগ দেওয়া হল না পৃথ্বী শ-কে। আাগামী ৬ অক্টোবর, বৃহস্পতিবার থেকে লখনৌয়ে শুরু তিন ম্যাচের ভারত-দক্ষিণ আফ্রিকা ওয়ানডে সিরিজ। সিরিজের বাকি দুটি ম্যাচ ৯ অক্টোবর (ঝাড়খণ্ড) ও ১১ অক্টোবর (দিল্লি)।

ঘোষিত দল

শিখর ধাওয়ান (অধিনায়ক), শ্রেয়স আইয়ার (সহ অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়েড়, শুবমান গিল, রজত পাতিদার, রাহুল ত্রিপাঠি, ইশান কিষাণ (উইকেটকিপার), সঞ্জু স্যামসন (উইকেটকিপার), শাহবাদ আহমেদ, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, রবী বিষ্ণুই, মুকেশ কুমার, আবেশ খান, মহম্মদ সিরাজ, দীপক চাহার।