India vs Pakistan Live Streaming: এশিয়া কাপে আজ মহারণ, সরাসরি কীভাবে দেখবেন ভারত-পাকিস্তান ম্যাচ
India vs Pakistan (Photo Credits: Getty Images)

দুবাই, ২৮ অগাস্ট: আজ, রবিবার দুবাইয়ে বাইশ গজের মহারণ। এশিয়া কাপ ২০২২-এ গ্রুপ এ-র প্রথম ম্যাচে মুখোমুখি ভারত-পাকিস্তান। সীমান্তে উত্তেজনার কারণে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজে অংশ নেয় না। ফলে বিশ্বকাপ, এশিয়া কাপের মত টুর্নামেন্ট ছাড়া ওয়াঘা সীমান্তের দু পাড়ের দেশ মুখোমুখি হয় না। ফলে ভারত-পাক ম্যাচ নিয়ে আগ্রহ, উত্তেজনা তত বাড়ে। রোহিত শর্মা বনাম বাবর আজম-দের মধ্যে এই ম্যাচে এদিন যারাই জিতুক তাদের সুপার ফোরে ওঠা নিশ্চিত হবে। কারণ গ্রুপ থেকে দুটি করে দল সুপার ফোরে উঠবে আর এই গ্রুপে তৃতীয় দল হল হংকং।

খাতায় কলমে অনেকটা এগিয়ে থেকেই নামছে ভারত। রোহিত শর্মা থেকে লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব থেকে ঋষভ পন্থ, দীনেশ কার্তিক থেকে হার্দিক পান্ডিয়া, জাদেজা। টিম ইন্ডিয়ার হাতে ম্যাচ উইনার অনেক। সঙ্গে অফ ফর্মে থাকলেও বিরাট কোহলি তো আছেনই। পাকিস্তানের আবার সব কিছুই নির্ভর করছে বাবর আজমের ওপর। দুরন্ত ফর্মে রয়েছেন পাক অধিনায়ক। বাবর খেললে পাকিস্তান হিট, না চললে ফ্লপ। এটাই সাম্প্রতিক কালে পাকিস্তানের নিয়ম হয়ে দাঁড়িয়েছে। আরও পড়ুন-কোভিড থেকে সুস্থ, দুবাইয়ে দলের সঙ্গে যোগ দিলেন টিম ইন্ডিয়ার প্রধান কোচ রাহুল দ্রাবিড়

চোটের কারণে শাহিন আফ্রিদি-র না থাকাটা পাকিস্তানের কাছে বড় ধাক্কা হলেও বলতে হবে ভারতকে টক্কর দিতে হবে পাক বোলারদেরই দায়িত্ব নিতে হবে। তবে এসব খাতায় কলমের হিসেব বাদ দিলে বলতে হয়, টি টোয়েন্টি আর ভারত-পাক ম্যাচে কোনওদিই ফেভারিট বলে কিছু হয় না। স্নায়ুর লড়াই আর এক বলের মধ্যে বদলে যায় সব কিছু।

আসুন এক নজরে দেখে নেওয়া যাক, ভারত-পাক ম্যাচ নিয়ে কিছু জেনে রাখা ভাল তথ্য

এশিয়া কাপ ২০২২-এর দ্বিতীয় খেলা ভারত বনাম পাকিস্তান ম্যাচ কবে, কখন আয়োজিত হবে

ভারত বনাম পাকিস্তান ম্যাচ আজ, রবিবার ২৮ অগাস্ট দুবাইয়ের আন্তর্জাতিক স্টেডিয়ামে।

কখন থেকে শুরু হবে ম্যাচ

আজ, রবিবার ভারতীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টা থেকে শুরু হবে ম্যাচ

কোন টিভি চ্যানেলে সরাসরি দেখা যাবে খেলা

স্টার স্পোর্টস নেটওয়ার্কের বিভিন্ন চ্যানেলে ইংরেজি, হিন্দি সহ নানা ভাষার কমেন্ট্রিতে এশিয়া কাপের সব খেলা সরাসরি সম্প্রচার করা হবে। স্টার স্পোর্টস ১ এসডি ও এইচডি, স্টার স্পোর্টস ৩ এসডি ও এইচডি, স্টার সিলেক্ট এইচডি-র মাধ্যমে সরাসরি দেখা যাবে খেলা। ভারতীয় সময় সরাসরি খেলা দেখা যাবে সন্ধ্যা সাড়ে ৭ টা থেকে। টস হবে সন্ধ্যা সাতটা থেকে। ডিডি স্পোর্টসেও সরাসরি দেখা যাবে খেলা।

অনলাইনে খেলা কীভাবে দেখা যাবে?

ডিজনি প্লাস হটস্টার-ওয়েবসাইট ও অ্যাপের মাধ্যমে সরাসরি দেখা যাবে খেলা।

 

রেডিও-তে সরাসরি ধারাবিবরণী শোনা যাবে কী?

হ্যাঁ, রেডিওতে সরাসরি শুনতে পাবেন এই ম্যাচ। অল ইন্ডিয়া রেডিও-তে সরাসরি ইংরেজি ও হিন্দিতে ধারাবিবরণী করা হবে এই ম্যাচের।

কারা এগিয়ে

ভারতকে খাতায় কলমে এগিয়ে রাখতে হচ্ছে। ভারতের ম্যাচ উইনার অনেক। তবে অঘটন ঘটানোর ক্ষমতা রাখেন বাবর আজম-রা।

দু দলের প্রথম একাদশ কেমন হতে পারে:

ভারত: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীনেশ কার্তিক (উইকেট রক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল, আবেশ খান, আর্শদীপ সিং।

পাকিস্তান: বাবর আজম (অধিনায়ক), মহম্মদ রিজওয়ান (উইকেট রক্ষক), ফকার জামান, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, হায়দার আলি, আসিফ আলি, শাদাব খান, মহম্মদ নওয়াজ, হারিস রউফ, নাসিম শাহ।

পরিসংখ্যান: দুই দল এর আগে ৯টি টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয়েছে। ভারত জিতেছে ৬টি ম্যাচে, পাকিস্তান ২টি ম্যাচ জিতেছে। ১টি ম্যাচ টাই হয়েছে।