Ind vs Eng 3th T20: ইংল্যান্ডকে আজ হোয়াইটওয়াশ করার হাতছানি টিম ইন্ডিয়ার সামনে, কখন কীভাবে সরাসরি দেখবেন খেলা
Viratb Kohli. (Photo Credits: Getty Images)

নটিংহ্যাম, ১০ জুলাই: গতকাল, শনিবার ইংল্যান্ডের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজ জয় নিশ্চিত করার পর এবার হোয়াইটওয়াশের লক্ষ্যে নামছে টিম ইন্ডিয়া। আজ, রবিবার ট্রেন্টব্রিজে ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় তথা সিরিজের শেষ টি টোয়েন্টি ম্যাচে রোহিত শর্মা-র দলের কাছে সুযোগ জোস বাটলারদের ৩-০ হারিয়ে টি-২০ বিশ্বকাপের মাস তিনেক আগে নিজেদের মনোবল বাড়িয়ে রাখার। পাশাপাশি মঙ্গলবার থেকে শুরু হতে চলা তিন ম্যাচের ওয়ানডে সিরিজের আগে নিজেদের প্রস্তুত রাখার আরও একটা সুযোগ পাচ্ছে রোহিত শর্মা-র দল। গতকাল, শনিবার ৪৯ রানে জিতে সিরিজ পকেটে পুড়লেও বেশ কয়েকটি বিষয় নিয়ে চিন্তায় আছে টিম ইন্ডিয়া।

সেই সব চিন্তাগুলোর মধ্যে সবচেয়ে বড় হল বিরাট কোহলির ফর্ম। আয়ারল্যান্ডে টি টোয়েন্টিতে সেঞ্চুরি করা দীপক হুডাকে বাদ দিয়ে কোহলিকে দলে ফেরানো হয়। কিন্তু কোহলি(১) একেবারেই ফর্মে নেই সেটা আরও একবার পরিষ্কার হল। তার ওপর আবার লোকেশ রাহুল চোট সারিয়ে দলে ফিরলে পন্থকে আর ওপেনার হিসেবে খেলানো যাবে না। সেক্ষেত্রে কোহলির জন্য পন্থ বা কার্তিকের মধ্যে থেকে একজনকে বাদ দিতে হবে।

সেক্ষেত্রে উপায় এখন একটাই বড় ইনিংস খেলে কোহলিকে নিজেকে প্রমাণ করতে হবে। পেশাদার খেলায় যেটা সবাইকে সময় করতে হয়। ভারতের আর একটা সমস্যা হল, বুমরা-ভূবিকে বিশ্রাম দিয়ে উমরন-আর্শদীপদের সুযোগ দেওয়া। সিরিজ হোয়াইটওয়াশ করে জিততে হলে বুমরা-ভূবিকে দরকার, আবার তরুণদের এমন একটা ম্যাচে সুযোগ না দেওয়া হলে, আর কবে হবে। যদি সামনে শ্রীলঙ্কা ও জিম্বাবোয়ে সফর আছে। সেখানে সিনিয়রদের বিশ্রাম দেওয়া হবে। তবে ইংল্যান্ডের বিরুদ্ধে ইংল্যান্ডে খেলা আর জিম্বাবোয়েতে খেলা কখনই এক নয়।

ভারতের সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা(অধিনায়ক),বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, দীনেশ কার্তিক, রবীন্দ্র জাদেজা, হর্ষল প্যাটেল, ভুবনেশ্বর কুমার, জশপ্রীত বুমরা, যুজবেন্দ্র চাহাল।

ভারত-ইংল্যান্ড তৃতীয় টি টোয়েন্টি ম্যাচ কবে,  কোথায় আয়োজিত হবে

ভারত-ইংল্যান্ডের টি টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচ আয়োজিত হবে আজ, রবিবার ১০ জুলাই। নটিংহ্যামের ট্রেন্টব্রিজে আয়োজিত হবে এই ম্যাচ।

টিভিতে কীভাবে দেখবেন ভারত-ইংল্যান্ড তৃতীয় টি টোয়েন্টি ম্যাচ

সোনি স্পোর্টস নেটওয়ার্কের বিভিন্ন চ্যানেলে সরাসরি দেখা যাবে ম্যাচ। সোনি সিক্স-এ ইংরেজি কমেন্ট্রিতে দেখা যাবে খেলা। সরাসরি ভারতীয় সময় সন্ধ্যা ৭টা থেকে শুরু হবে খেলা। সাড়ে ৬টায় হবে টস।

অনলাইনে কীভাবে দেখা যাবে খেলা

সোনি লিভ অ্যাপ ও ওয়েবসাইটের মাধ্যমে সরাসরি দেখা যাবে খেলা।