IND Beat WI In 4th T20I: যশস্বী এবং শুভমান এর বিধ্বংসী ব্যাটিং, মার্কিন মুকুকে সিরিজে সমতা ফেরাল ভারত
India Win 4th T20 Photo Credit: Twitter@Cjsan420nikhil1

২০১৬ সালের পর প্রথম বার ভারতকে টানা দুটি টি-টোয়েন্টিতে হারিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে প্রথম দু-ম্যাচ জিতে ২-০ এগিয়ে গিয়েছিল তারা। কিন্তু তৃতীয় ম্যাচ জিতে সিরিজ জিইয়ে রাখে ভারত। এরপরই দুই টিম পাড়ি দেয় মার্কিন যুক্তরাষ্ট্রে। ভারতের নজর ছিল সিরিজে সমতা ফেরানোয়, ওয়েস্ট ইন্ডিজের সিরিজ জয়ে। শেষমেশ ব্যাটসম্যানরা রানে ফিরতেই সমতা ফেরাল ভারত।

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক রোভম্যান পাওয়েল। তাঁর সিদ্ধান্তকে মান্যতা দিয়ে ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা স্কোর বোর্ডকে চালু রাখেন। শেই হোপের ২৯ বলে ৪৫ রান এবং হেটমায়ারের মাত্র ৩৯ বলে ৬১ রানের বিধ্বংসী ব্যাটিংয়ে ভর করে ২০ ওভারে ৮ উইকেটে ১৭৮ রান করে ওয়েস্ট ইন্ডিজ। ভারতীয় বোলারদের মধ্যে অর্শদীপ সিং তিন এবং কুলদীপ ২ উইকেট নেন।

১৭৯ রানের লক্ষ্য ছোট নয়।এদিকে আগের ম্যাচ গুলিতে ওপেনিং জুটিকে নড়বড়ে লেগেছে তাই দুই ওপেনার শুভমন গিল ও যশস্বী জয়সওয়াল সতর্কভাবেই শুরু করেন খেলা। দু-জনেই প্রায় একই সময়ে অর্ধশতরানও পূর্ণ করেন। যখন ধরে নেওয়া হয়েছে ১০ উইকেটে জয় যেন সময়ের অপেক্ষা ঠিক তখনই ৪৭ বলে ৭৭ রানের বিধ্বংসী ইনিংস খেলে প্যাভিলিয়নে ফিরলেন শুভমন। । শুভমনের আউটের সময় দলের প্রয়োজন ছিল আর ১৪ রান। যশস্বীর সঙ্গে ক্রিজে যোগ দেন তিলক ভার্মা। শেষ অবধি ৯ উইকেটের বিশাল জয় আসে ভারতের। ৫১ বলে ৮৪ রান করে ম্যাচের সেরা হন যশশ্বী জয়সওয়াল।

Yashasvi Jaiswal scored his maiden T20I half-century & bagged the Player of the Match award as #TeamIndia sealed a clinical win over West Indies in the 4th T20I. 🙌 🙌