ICC Men's Test Team of the Year 2022: আইসিসি বর্ষসেরা টেস্ট দল ঘোষণা, ভারত থেকে দলে জায়গা পেলেন ঋষভ পন্থ (দেখুন তালিকা)
ICC Test Eleven Photo Credit: Twitter@ICC

বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশ ও একদিনের একাদশ ঘোষণার পর আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (ICC) ২০২২ সালের পুরুষদের বর্ষসেরা টেস্ট একাদশের  ঘোষণা করেছে। ২০২২ সালের পারফরম্যান্সের ভিত্তিতে আইসিসি বর্ষসেরা পুরুষদের টেস্ট দলে ১১ জন খেলোয়াড়কে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে ।তবে নিউজিল্যান্ড থেকে দলে স্থান পাইনি কেউ।

আইসিসি-র বর্ষসেরা ওয়ানডে একাদশের পর টেস্ট দলেও  ঠাঁই হল না বিরাট কোহলির। তবে উল্লেখযোগ্য ভাবে এই দলে একমাত্র ভারতীয় হিসাবে নিজের জায়গা পাকা করেছেন তরুণ ক্রিকেটার ঋষভ পন্থ। ২০২২ সালে ঋষভের ব্যাট থেকে ১২ ইনিংসে বেড়িয়ে আসে  ৬৮০ রান, ব্য়াটিং গড় ৬১.৮১, স্ট্রাইক রেট ৯০.৯০। গোটা বছরে দুটি সেঞ্চুরি ও চারটি হাফ সেঞ্চুরিও করেছেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক। একদিনের মত টেস্টেও তিনি ২১টি ছক্কা মেরেছেন। উইকেটের পিছনেও তাঁর কৃতিত্ব কম নয় , ছয়টি স্টাম্পিং সহ নিয়েছেন ২৩ টি ক্যাচ।

আইসিসি-র টেস্ট ক্রিকেটের বর্ষসেরা একাদশঃ-

উসমান খাজা(অস্ট্রেলিয়া),ক্রেইগ ব্র্যাথওয়েট(ওয়েস্ট ইন্ডিজ), মারনাস ল্যাবুসচেন (অস্ট্রেলিয়া), বাবর আজম(পাকিস্তান), জনি বেয়ারস্টো (ইংল্যান্ড),বেন স্টোকস(অধিনায়ক, ইংল্যান্ড), ঋষভ পন্থ(ভারত), প্যাট কামিন্স (অস্ট্রেলিয়া),কাগিসো রাবাদা (দক্ষিণ আফ্রিকা),নাথান লিয়ন (অস্ট্রেলিয়া), জেমস অ্যান্ডারসন (ইংল্যান্ড)