I-League 2019-20: আই লিগের হোম ম্যাচে চার্চিল ব্রাদার্সের কাছে ৪-২ গোলে হার মোহনবাগানের
উইলস প্লাজা (Photo: TWITTER/@ILEAGUEOFFICIAL)

কলকাতা, ৮ ডিসেম্বর: I-League 2019-20-আই লিগ মরশুমের প্রথম হোম ম্যাচে চার্চিল ব্রাদার্সের কাছে হার মোহনবাগানের (Mohun Bagan)। কল্যাণীতে (Kalyani) চার্চিল ব্রাদার্সের (churchill brothers) কাছে ৪-২ গোলে পরাস্ত হল সবুজ মেরুন শিবির। জোড়া গোল করে চার্চিলের জয়ের কারিগর সেই উইলস প্লাজা (Willis Plaza)। এদিনের হারের ফলে মরশুমের দ্বিতীয় ম্যাচে শূন্যহাতে ফিরতে হল সবুজ মেরুন শিবিরকে। ফলে দুই ম্যাচ খেলে তাঁদের পয়েন্ট সংখ্যা মোটে ১। মরশুমের প্রথম ম্যাচে আইজল এফসির কাছে আটকে যায় মোহনবাগান। আজকের ম্যাচ ছিল আই লিগে ঘুরে দাঁড়ানোর জন্য। কিন্তু, কিবু ভিকুনার ছেলেদের মধ্যে সেই ঘুরে দাঁড়ানোর তাগিদ নজরে পড়ল না। হতশ্রী রক্ষণ এবং সেই সঙ্গে দেবজিৎ মজুমদারের হতশ্রী কিপিংয়ের জেরে চার গোল খেতে হল সবুজ মেরুনকে।

সংবাদ প্রতিদিন ডিজিটালের খবর অনুযায়ী, ম্যাচের একেবারে গোড়া থেকে জাঁকিয়ে বসে চার্চিল। ম্যাচের প্রথম মিনিটেই দুর্দান্ত হেডার দিয়ে গোল করেন চার্চিলের অধিনায়ক উইলস প্লাজা। সময় যত এগোতে থাকে, তত ম্যাচের উপর নিজেদের আধিপত্য বাড়াতে থাকে চার্চিল। ম্যাচের ২৮ মিনিটে দ্বিতীয় গোলটি পায় তাঁরা। এবারে গোল করেন প্রিমাস। এরপর অবশ্য পেনাল্টির সৌজন্যে গোল করে সবুজ মেরুনকে খানিক স্বস্তি দেন গঞ্জালেস। কিন্তু, মোহনহাবানের স্বস্তি বেশিক্ষণ স্থায়ী হয়নি। কিছুক্ষণ পরই চার্চিলের হয়ে তৃতীয় গোলটি করেন প্লাজা। প্রথমার্ধ শেষ হয় ৩-১ গোলে। মোহনবাগান সমর্থকরা হয়তো প্রত্যাশা করছিলেন, দ্বিতীয়ার্ধে দল কামব্যাক করবে। কিন্তু, তেমনটা হল না। দ্বিতীয়ার্ধে দুই দলই একটি করে গোল পেল। ম্যাচ শেষ হল ৪-২ গোলে। আরও পড়ুন: Lata Mangeshkar: ২৮ দিন পর হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন লতা মঙ্গেশকর

এই মরশুমের শুরু থেকেই গুরুত্বপূর্ণ ম্যাচগুলিতে হতাশ করছেন কিবুর স্প্যানিশ ব্রিগেড। এদিনও তার ব্যতিক্রম হল না। তুলনামূলকভাবে ভাল করলেন দুই ভারতীয় ব্রিটো পিএম এবং শুভ ঘোষ। তবে, নিয়মিত স্প্যানিশ ব্রিগেডের বারবারের ব্যর্থতা, চাপে রাখবে কোচ কিবু ভিকুনা।