Cristiano Ronaldo: ব্যক্তিগত বিমানে পরিবার নিয়ে কাতার ছাড়লেন রোনাল্ডো
Cristiano Ronaldo and Georgina Rodriguez (Photo Credits: Instagram)

দোহা, ১২ ডিসেম্বর: বাই বাই কাতার। স্বপ্নভঙ্গ হয়ে মাথা নিচু করে কাতার ছাড়লেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। বর্ণময় কেরিয়ারটা বিশ্বকাপ ছাড়াই শেষ হচ্ছে রোনাল্ডোর। গত শনিবার মরক্কোর কাছে প্রি কোয়ার্টার ফাইনালে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে পর্তুগাল। কাতার বিশ্বকাপ থেকে বিদায়ের পর চোখের জলে মাঠ ছাড়েন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কেরিয়ারের পঞ্চম বিশ্বকাপেও খালি হাতে ফিরতে হল রোনাল্ডোকে। বিশ্বকাপ শেষ হওয়ার পর কিছুটা সময় দোহায় কাটিয়ে, দেশে ফেরেন রোনাল্ডো। সোমবার সকালে দোহা থেকে বিশেষ জেটে পর্তুগালের উদ্দেশ্যে রওনা দেন রোনাল্ডো।

সতীর্থদের সঙ্গে নয়, রোনাল্ডো ব্যক্তিগত বিমানে পরিবার নিয়ে লিসবনের উদ্দেশ্যে উড়ে গেলেন। কাতারে গ্রুপ লিগের তিনটে ম্যাচে পুরো সময় খেললেও, প্রি-কোয়ার্টার ফাইনালে সুইজারল্যান্ডের বিরুদ্ধে ম্য়াচের পুরোটা সময় রিজার্ভ বেঞ্চে কাটান রোনাল্ডো। কোয়ার্টার ফাইনালে মরক্কোর বিরুদ্ধে পরিবর্ত হিসেবে ম্য়াচের ৫১ মিনিটে মাঠে নামেন তিনি। মরক্কো ম্যাচে গোল করার সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি।

দেখুন ছবিতে

পাঁচটা বিশ্বকাপে মোট ৮টা গোল করলেন রোনাল্ডো। ২০২৬ বিশ্বকাপে রোনাল্ডোর খেলার সম্ভাবনা নেই। রোনাল্ডো আগেই জানিয়েছিলেন, ২০২৪ ইউরো কাপে তিনি খেলতে চান। কিন্তু যেভাবে তাঁকে রিজার্ভ বেঞ্চে বসতে হচ্ছে, তাতে জাতীয় দলের জার্সিতে ফের তাঁকে দেখা যায় কি না সেটাই দেখার।

ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে মরসুমের মাঝপথে চুক্তি শেষের পর সিআরসেভেন-কে এবার হয়তো সৌদি আরবের এক ক্লাবে খেলতে দেখা যাবে।