WI Squad, ICC T20I WC 2024: শক্তিশালী ব্যাটিংয়ে সাজানো ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ দল, বোলিংয়ে এলেন শামার জোসেফ
Rutherford & Russell (Photo Credit: ICC/ X)

আসন্ন ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ওয়েস্ট ইন্ডিজের ১৫ সদস্যের দলে ডাক পেয়েছেন শিমরন হেটমায়ার। ২৪ বছর বয়সী ফাস্ট বোলার শামার জোসেফ, যিনি মাত্র তিনটি টি-টোয়েন্টি খেলেছেন এবং এখনও এই ফর্ম্যাটে আন্তর্জাতিক অভিষেক করেননি, তিনিও ডাক পেয়েছেন। অধিনায়ক রোভম্যান পাওয়েলের সহ-অধিনায়কের ভূমিকায় থাকছেন আলজারি জোসেফ। এছাড়া নিকোলাস পুরান, আন্দ্রে রাসেল ও জেসন হোল্ডারের মতো তারকাদেরও দলে রাখা হয়েছে। ফ্লাইট মিস করায় ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে বাদ পড়েন হেটমায়ার। তিনি গত বছর ভারত এবং ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে খেলেছিলেন এবং ইংল্যান্ড সিরিজের শেষ দুটি টি-টোয়েন্টির জন্য তাকে বাদ দেওয়া হয় এবং পরবর্তীকালে অস্ট্রেলিয়া সফরের জন্য সাদা বলের স্কোয়াড থেকে বাদ দেওয়া হয়। ICC T20I WC 2024 Anthem Song: গ্র্যামি জয়ী শন পলের গলায় 'আউট অফ দ্য ওয়ার্ল্ড'! বিশ্বকাপ অ্যান্থমে গেইল-বোল্ট

দুইবার (২০১২ ও ২০১৬) টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা ওয়েস্ট ইন্ডিজ টুর্নামেন্টের গত দুই আসরে হতাশাজনক পারফরম্যান্স করেছে। ২০২১ সালে কাইরন পোলার্ডের নেতৃত্বে গ্রুপ পর্বে মাত্র একটি ম্যাচ জিতে নকআউটে উঠতে ব্যর্থ হয় তারা। এক বছর পর অস্ট্রেলিয়ায় নিকোলাস পুরানের অধিনায়কত্বে মূল পর্বে উঠতে ব্যর্থ হয় তারা। বাছাইপর্ব পেরিয়ে অগ্রসর হতে ব্যর্থ হওয়ায় তারা ভারতে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের যোগ্যতা অর্জন থেকেও বঞ্চিত হয়।

'সি' গ্রুপে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে আছে পাপুয়া নিউগিনি, উগান্ডা, নিউজিল্যান্ড ও আফগানিস্তান। তাদের প্রথম দুই ম্যাচ ২ জুন গায়ানার প্রভিডেন্সে পিএনজির বিপক্ষে এবং ৮ জুন উগান্ডার বিপক্ষে। এরপর ১২ জুন ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে তারা, ১৭ জুন সেন্ট লুসিয়ায় আফগানিস্তানের বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচ খেলবে তারা।

ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াডঃ রোভম্যান পাওয়েল (অধিনায়ক), আলজারি জোসেফ (সহ-অধিনায়ক), জনসন চার্লস, রোস্টন চেজ, শিমরন হেটমায়ার, শামার জোসেফ, ব্র্যান্ডন কিং, নিকোলাস পুরান, শাই হোপ, আন্দ্রে রাসেল, রোমারিও শেফার্ড, জেসন হোল্ডার, আকিল হোসেন, গুদাকেশ মোতি, শেরফানে রাদারফোর্ড।