Shreyas Iyer, Ranji Trophy: পিঠে ব্যথা! রঞ্জির কোয়ার্টার-ফাইনাল থেকে বাদ শ্রেয়স আইয়ার
Shreyas Iyer (Photo Credit: Cricbuzz/ X)

শ্রেয়স আইয়ার (Shreyas Iyer) পিঠের ব্যথায় ভুগছেন এবং ২৩ ফেব্রুয়ারি বরোদার বিরুদ্ধে মুম্বইয়ের রঞ্জি ট্রফি ২০২৩-২৪ (Ranji Trophy 2023-24) কোয়ার্টার ফাইনালে খেলতে পারবেন না। ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ টেস্টের সিরিজের প্রস্তুতির জন্য পাঁচ বছরের মধ্যে প্রথমবারের মতো ঘরোয়া টুর্নামেন্টে কয়েকটি ম্যাচ খেলছিলেন এই মিডল অর্ডার ব্যাটার। তবে ২৯ বছর বয়সী এই ব্যাটসম্যান প্রথম দুটি টেস্টে যথাক্রমে ৩৫, ১৩, ২৭ এবং ২৯ রান করে বাদ পড়েন। তারপরেও কিছু প্রতিবেদনে বলা হয়েছিল যে তার পিঠের সমস্যা রয়েছে তবে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এ জাতীয় কোনও বিষয় উল্লেখ করেনি। মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের একটি সূত্র টাইমস অফ ইন্ডিয়াকে জানিয়েছে, 'তিনি (শ্রেয়স আইয়ার) মুম্বইয়ের টিম ম্যানেজমেন্টকে বলেছেন যে তিনি আনফিট।' এর আগে ভারতীয় টিম ম্যানেজমেন্ট ও নির্বাচকদের শ্রেয়স জানান, ৩০-৪০ মিনিট ব্যাট করার পর পিঠে ব্যথা পেয়েছেন তিনি। Manoj Tiwari Retirement: ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর সোশ্যাল মিডিয়ায় আবেগঘন পোস্ট শেয়ার বাংলা অধিনায়ক মনোজ তিওয়ারির (দেখুন ভিডিও)

তরুণ রজত পাটিদার এবং সরফরাজ খানের কাছে টেস্টের জায়গা হারানোর পরে আইয়ার রঞ্জি খেলা চালিয়ে যাবেন বলে আশা করা হয়। বিসিসিআই সচিব জয় শাহের কেন্দ্রীয় চুক্তিবদ্ধ ক্রিকেটারদের ঘরোয়া ক্রিকেটে খেলার জন্য সতর্ক করা এক চিঠিও পান শ্রেয়স। আইয়ার ছাড়াও শিবম দুবেকে পাচ্ছে না মুম্বইয়ের রঞ্জি দল। মরসুমে দুটি সেঞ্চুরি ও অর্ধশতরানের পর দারুণ ফর্মে থাকা অলরাউন্ডার শিবম দুবেও সাইড স্ট্রেইনের কারণে এই ম্যাচ মিস করবেন। তাদের অনুপস্থিতিতে ভারতের সর্বশেষ টেস্ট অভিষিক্ত সরফরাজের ভাই ১৮ বছর বয়সী মুশির খানকে নক-আউট ম্যাচের জন্য দলে ঢোকানো হয়েছে।

আগামী ২৩ তারিখ বরোদার বিপক্ষে দ্বিতীয় কোয়ার্টার-ফাইনাল খেলবে মুম্বই।

কোয়ার্টার ফাইনালের মুম্বইয়ের দলঃ অজিঙ্ক রাহানে (অধিনায়ক) পৃথ্বী শ, অমোঘ ভটকল, ভুবেন লালওয়ানি, মুশীর খান, সূর্যাংশ শেজ, প্রসাদ পাওয়ার (উইকেটরক্ষক), হার্দিক তামোরে (উইকেটরক্ষক), শার্দুল ঠাকুর, তনুশ কোটিয়ান, শামস মুলানি, আদিত্য ধুমল, মোহিত অবস্থি, তুষার দেশপাণ্ডে, ধাওয়াল কুলকার্নি এবং রয়স্টন ডায়াস।