Sachin Tendulkar Celebrates Ganesh Chaturthi: গণেশ চতুর্থীর শুভদিনে ভক্তিভরে বাপ্পার আরতি করছেন সচিন তেন্ডুলকর (দেখুন ভিডিও)
গণপতি বাপ্পার আরতি করলেন সচিন তেন্ডুলকর (Picture Source: Sachin Tendulkar Twitter)

আজ গণেশ চতুর্থী (Ganesh Chaturthi)। গণেশ চতুর্থীর শুভদিনে মহারাষ্ট্রে জাঁকজমকভাবে গণেশ পুজোর আয়োজন হয়। এবার করোনার কারণে উৎসব ম্লান। সকলে বাড়িতে ছোটো করেই অনুষ্ঠানের আয়োজন করছে। মুম্বইয়ে বি- টাউন তারকারা মেতেছেন গণেশ পুজোয়। সোশ্যাল মিডিয়ায় তাঁরা শেয়ার করেছেন নিজেদের বাড়ির গণপতি বাপ্পার ছবি। নিজের হাতে গণেশ পুজো করতে দেখা গেল সচিন তেন্ডুলকরকেও (Sachin Tendulkar)। সকলকে জানিয়েছেন গণেশ পুজোর শুভেচ্ছাও।

নিজের হাতে গণেশের আরতি করতে দেখা যায় মাস্টারব্লাস্টার ক্রিকেটার সচিনকে। সঙ্গে ছিলেন সচিনের স্ত্রী অঞ্জলি ও মা। এছাড়াও ছিলেন তাঁর কর্মীরা। করোনার জন্য আসতে পারেননি তাঁর আত্মীয়স্বজন ও পরিবারের অন্যান্য সদস্য। তাই ভিডিও কলেই অংশগ্রহণ করেন তাঁরা। ভক্তিভরে বাপ্পার আরাধনা করতে দেখে আপ্লুত নেটিজেনরা। আরও পড়ুন, গণেশ পুজো উপলক্ষে শেয়ার করে নিন এই শুভেচ্ছাপত্রগুলি WhatsApp, Facebook Messenger, SMS-র মাধ্যমে

গণেশ চতুর্থীর আরাধনায় মেতেছে মুম্বই শহরসহ গোটাদেশ। প্রতিবার বলিউড তারকাদের গণেশপুজোয় ফ্যানেরা অপেক্ষায় থাকে। গোটা ন' দিন ধরে চলবে এই উৎসব। করোনা আবহে এবার দেশজুড়েই গণপতি বন্দনার ছবিটা একদম অন্যরকম। থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠানের ব্যবস্থা। বিশ্বের যে কোন প্রান্ত থেকে সামিল হওয়া যাবে এই ডিজিটাল গণেশ উৎসবে। যে কোনও কাজে সমৃদ্ধি তথা সিদ্ধি দান করেন গণেশ। এ ছাড়াও বুদ্ধিভ্রষ্ট মানুষকে বুদ্ধি দান করেন তিনি। তাই গণেশ চতুর্থীর পুজো উপলক্ষে ভগবানের আরাধনার সঙ্গে সঙ্গে উদযাপন করা হয় সুখ ও সমৃদ্ধিকেও। বাড়িতে গণেশ পূজা করলে সেখানে সুখ, শান্তি যেমন বজায় থাকে, তেমনই প্রবেশ করতে পারে না বিপদও।