Jos Buttler, ENG vs PAK:' বোর্ডের সিদ্ধান্ত সঠিক', ইংল্যান্ডের হয়ে খেলাটা বেশী গুরুত্বপূর্ণ মনে করেন জস বাটলার
Jos Buttler (Photo Credit: England Cricket/ X)

জস বাটলার (Jos Buttler) পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ডের টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্য আইপিএলের প্লে অফ (IPL Playoffs) থেকে খেলোয়াড়দের সরিয়ে নেওয়ার ইসিবির সিদ্ধান্তকে সমর্থন করেছেন। তবে তিনি বিশ্বাস করেন যে কোনও আন্তর্জাতিক ক্রিকেটের সাথে বিশ্বের প্রিমিয়ার ফ্র্যাঞ্চাইজি লিগের সংঘর্ষ হওয়া উচিত নয়। বাটলার ইংল্যান্ডের অস্থায়ী টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডের আট সদস্যের মধ্যে একজন যারা গত সপ্তাহে গ্রুপ পর্ব শেষ হওয়ার আগে আইপিএল ছেড়ে চলে যান। তিনি উইল জ্যাকস, রিস টপলি এবং ফিল সল্ট-চারজনের মধ্যে একজন যাদের ফ্র্যাঞ্চাইজিগুলি নকআউটের জন্য যোগ্যতা অর্জন করেছে। বুধবারের প্রথম টি-টোয়েন্টিকে সামনে রেখে শনিবার রাতে লিডসে রিপোর্ট করেন ইংল্যান্ডের ক্রিকেটাররা। ইংল্যান্ড পুরুষ ক্রিকেটের পরিচালক রব কি গত মাসে বলেন যে বাটলার ভারত থেকে খেলোয়াড়দের দেশে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছেন এবং ক্যারিবিয়ান সফরের আগে দলের জন্য কিছু সময় একসাথে কাটানো গুরুত্বপূর্ণ হবে। Lyon Dismissed Stokes: কাউন্টিতে নাথান লায়ান-বেন স্টোকসের লড়াইয়ে জয়ী অজি স্পিনারই; দেখুন ভিডিওতে

বাটলার বলেন, 'আমি বলেছিলাম, দেখুন, ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে আমার প্রধান অগ্রাধিকার ইংল্যান্ডের হয়ে খেলা।' তিনি বলেন, 'এটা আমার ব্যক্তিগত মতামত, আইপিএলের সঙ্গে সাংঘর্ষিক কোনো আন্তর্জাতিক ক্রিকেট হওয়া উচিত নয়...অবশ্যই, বিশ্বকাপের আগে আপনার এক নম্বর অগ্রাধিকার ইংল্যান্ডের হয়ে খেলা এবং ইংল্যান্ডের হয়ে পারফর্ম করা। আমার মনে হয়, এটাই সেরা প্রস্তুতি।' বাটলার তার ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালসের একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় এবং বুধবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে তাদের এলিমিনেটরের আগে তাদের দলে একটি বড় শূন্যতা রেখে গেছেন।

বাটলারের অনুপস্থিতিতে টম কোহলার-ক্যাডমোরকে তাদের শেষ দুটি গ্রুপ গেমের জন্য নির্বাচিত করা হয়েছে, তবে এখন পর্যন্ত তার একমাত্র ইনিংসে ২৩ বলে ১৮ রান করেছেন তিনি। অন্যান্য জাতীয় বোর্ড যেমন ওয়েস্ট ইন্ডিজ এবং দক্ষিণ আফ্রিকা উভয়ই তাদের ফ্র্যাঞ্চাইজি প্রতিশ্রুতির কারণে এই সপ্তাহে জ্যামাইকায় তাদের টি-টোয়েন্টি সিরিজের জন্য খেলোয়াড় পাঠায়নি। পাকিস্তানের বিপক্ষে সাম্প্রতিক সিরিজে জশ লিটলকে ভারতে থাকার অনুমতি দেয় আয়ারল্যান্ড।