NZ vs AUS 1st Test, Day 2 Stumps: ওয়েলিংটন টেস্টে বোলিং দাপট, দ্বিতীয় দিনে পড়ল ১৩ উইকেট
Cricket Australia (Photo Credit: ICC/ X)

দ্বিতীয় দিনে অলরাউন্ড পারফরম্যান্সের সুবাদে ওয়েলিংটনে প্রথম টেস্টে ভালো শুরু করলেও এখন কিছুটা বিপাকে খেলা শেষ করেছে অস্ট্রেলিয়া। দলের তরুণ তারকা ক্যামেরন গ্রিনের ১৭৪* রানের ইনিংসে ভর করে প্রথম ইনিংসে ভালো লিড পেলেও আজই পড়েছে ১৩ উইকেট। দ্বিতীয় দিনের দ্রুত গতিতে এগিয়ে যাওয়া অস্ট্রেলিয়া শেষ উইকেটে ১০৪ রান যোগ করে এবং জশ হ্যাজেলউড একটি প্রভাবশালী গ্রিন জুটি আয়োজকদের হতাশ করে। এই জুটি নিশ্চিত করে যে ইনিংসের এক পর্যায়ে ৬ উইকেটে ১৭৬ রানে থাকা অস্ট্রেলিয়া যেন ঘুরে দাঁড়ায়। আজ গ্রিন তার সর্বোচ্চ টেস্ট স্কোর করেন অন্যদিকে, ম্যাট হেনরি কিউইদের সেরা বোলার হিসেবে পাঁচ উইকেট তুলে নেন। কন্ডিশন আজ যখন শক্তিশালী পেস আক্রমণের পক্ষে তখনই মিচেল স্টার্ক প্রথমে টম ল্যাথামকে বোল্ড করেন এরপর তাঁর সঙ্গী কেন উইলিয়ামসন সঙ্গী উইল ইয়ংয়ের সাথে সংঘর্ষের ফলে শূন্য রানে রান আউট হন। NZ vs AUS 1st Test, Day 1 Stumps: ক্যামরন গ্রিনের শতকে কিউই বিপদ থেকে উদ্ধার অজিরা

পরিস্থিতি আরও খারাপের দিকে মোড় নেয় যখন হ্যাজেলউড তিন বল পরে রাচিন রবীন্দ্রকে আউট করেন। প্যাট কামিন্স ও মিচেল মার্শের পরপর বলে ড্যারিল মিচেল ও ইয়ং আউট হলে স্কোর ১২/৩ থেকে দ্রুত ২৯/৫ হয়ে যায়। এরপর টম ব্লান্ডেল গ্লেন ফিলিপসের সাথে ইনিংস মেরামতের কাজ করতে এগিয়ে যান। তাদের ৮৪ রানের পার্টনারশিপ নিউজিল্যান্ডকে কিছুটা লজ্জা বাঁচাতে সহায়তা করে যেখানে হেনরি চারটি ছক্কা সহ ৪২ রান করেন। তবে অস্ট্রেলিয়ান পেসারদের ভালো শুরুর পর বাকি কাজের দায়িত্ব নেন নাথান লায়ন এবং চার উইকেট নিয়ে ১৭৯ রান নিউজিল্যান্ডকে অলআউট করে দেয়।

এর ফলে অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ২০৪ রানের লিড পায়। কিন্তু এই গল্পে আরও একটি মোড় আসে যখন স্টিভ স্মিথ ও মার্নাস লাবুশেন দুজনকেই আউট করেন টিম সাউদি। অস্ট্রেলিয়া যখন ৪ রানে ২ উইকেটে অনিশ্চিত বিপদে তখন উসমান খোয়াজা এবং নাইটওয়াচম্যান লায়নের সাথে বাকি দিনের খেলাটি দৃঢ়ভাবে শেষ করার চেষ্টা করেন। দিনের শেষে অজিদের স্কোর ২ উইকেটে ১৩ রান, এগিয়ে ২১৭ রানে।

দেখুন স্কোরকার্ড