ICC World Cup 2019: ফিট কেদার যাদব, স্কোয়াডে কোনও পরিবর্তন করছে না BCCI
চোট সারল কেদারের, তাই বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াডে কোনও পরিবর্তন নয়। (Photo: @ICC/Twitter)

স্পোর্টস ডেস্ক: গতকাল পাকিস্তান বিশ্বকাপে তাদের প্রাথমিক স্কোয়াড থেকে চূড়ান্ত স্কোয়াড ঘোষণার সময় তিনটি পরিবর্তন করে চমকে দেয়। এরপরই সীমান্তের এপারে ক্রিকেটপ্রেমীদের মধ্যে জল্পনা শুরু হয় তাহলে হয়তো ভারতও এমন কিছু পরিবর্তন করতে পারে। শোনা যাচ্ছিল আইপিএলে দুরন্ত খেলা ঋষভ পন্থ (Rishabh Pant), ভাগ্য সঙ্গ না দেওয়া আম্বাতি রায়াড়ু (Ambati Rayudu)-দের হয়তো শেষ মুহূর্তে চূড়ান্ত স্কোয়াডে দলে নেবেন ভারতীয় নির্বাচকরা। IPL-এ চোট পাওয়া কেদার যাদবকে নিয়ে জোর জল্পনা চলছিল। কিছু ক্রিকেট ওয়েবসাইটে এমনও খবর প্রকাশিত হয় কেদার যাদব ফিট নন, তাঁর পরিবর্তে রায়াড়ু বা পন্থকে চূড়ান্ত স্কোয়াডে নেওয়া হতে পারে। কিন্তু না। কেদার যাদব পুরো ফিট হয়ে যাওয়ায়, টিম ইন্ডিয়ার প্রাথমিক স্কোয়াডে বদলের কোনও সম্ভবনাই নেই।

সদ্য শেষ হওয়া আইপিএল ২০১৯-এ মোহালিতে কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে চেন্নাই সুপার কিংসের হয়ে ফিল্ডিংয়ের সময় বাম কাঁধে চোট পান কেদার যাদব। এরপর আর IPL 2019-এ খেলতে পারেননি কেদার। তারপরই শুরু হয় জল্পনা। অনেকেই বলছিলেন, ৫ মে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচে খেলতে পারবেন না কেদার। কিন্তু ফিজিও প্যাট্রিক ফারহার্টের কাছে পজিটিভ ফিডব্যাকের পর কেদারকে শুরু থেকেই পাওয়া যাবে বলে নিশ্চিত হয় ফলে আর বিকল্প হিসেবে কোনও নাম নিয়ে আলোচনাই হবে না। কেদার নেটে অনায়াসে ব্যাট, বল করছেন।

বিশ্বকাপে ভারতের স্কোয়াড (Team India Squad)

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ অধিনায়ক), শিখর ধাওয়ান, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), দীনেশ কার্তিক, বিজয় শঙ্কর, লোকেশ রাহুল, কেদার যাদব, হার্দিক পাণ্ডিয়া, জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, মহম্মদ সামি, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব , যুজবেন্দ্র চাহাল।

বিশ্বকাপে ভারতের ক্রীড়াসূচি -- (Team India's Schedule in ICC World Cup 2019)

৫ জুন- দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে (সাউদাম্পটন)

৯ জুন- অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (ওভাল)

১৩ জুন- নিউজিল্যান্ডের বিরুদ্ধে (নটিংহ্যামশায়ার)

১৬ জুন- পাকিস্তানের বিরুদ্ধে (ম্যাঞ্চেস্টার)

২৩ জুন- আফগানিস্তানের বিরুদ্ধে (সাউদাম্পটন)

২৭ জুন- ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে (ম্যানচেস্টার)

৩০ জুন- ইংল্যান্ডের বিরুদ্ধে (বার্মিংহ্যাম)

২ জুলাই- বাংলাদেশের বিরুদ্ধে (বার্মিংহ্যাম)

৬ জুলাই- শ্রীলঙ্কার বিরুদ্ধে (লিডস)