IPL 2021: 'হরভজন একেবারে অন্য মানুষ, দারুন পারফর্ম করবেন', আশাবাদী কেকেআর-র দীনেশ কার্তিক
হরভজন সিং ও দীনেশ কার্তিক (Photo: PTI)

কলকাতা নাইট রাইডার্সের (KKR) উইকেটরক্ষক-ব্যাটসম্যান দীনেশ কার্তিক (Dinesh Karthik) বলেছেন যে স্পিনার হরভজন সিংকে (Harbhajan Singh) দলে নেওয়া সহজ ছিল না। তিনি আরও যোগ করেছেন যে অভিজ্ঞ স্পিনারকে এখন একজন অন্য মানুষ বলে মনে হচ্ছে। সামনের জুলাইতে ৪১ বছরে পা দেবেন হরভজন। তবে বয়স বাড়লেও হরভজনের মধ্যে এখনও পারফর্ম করার এবং সফল হওয়ার আবেগ রয়েছে। ৯ এপ্রিল থেকে শুরু হবে ২০২১ সালের আইপিএল। কেকেআর-র প্রথম ম্যাচ ১১ এপ্রিল সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে।

হরভজনের বিষয়ে দীনেশ কার্তিক বলেছেন, "তাঁকে বাছাই আমার মনে হয় সহজ ছিল না। তিনি এত দিন ধরে ক্রিকেটে রয়েছেন। তবে গত এক সপ্তাহে তিনি যে পরিমাণ আগ্রহ এবং তীব্রতা দেখিয়েছেন তা কেবলমাত্র কল্পিত। তিনি অন্য সমস্ত খেলোয়াড়ের চেয়ে আগে অনুশীলনে আসছেন। তিনি ধারাবাহিকভাবে এটি করছেন। আমি মনে করি যে এই সপ্তাহে আমি যা কিছু দেখলাম তাতে বলতে পারি হরভজন এখন একেবারে অন্য মানুষ। এমনকি অনুশীল ম্যাচের ৩ ঘণ্টা আগে তিনি মাঠে আসেন। আগে এসে তিনি ব্যাটিং অনুশীলন করছিলেন। এরপর বল হাতে শাকিব অল হাসান এবং ইয়ন মর্গানকে বোল্ড করেন। অনুশীলন ম্যাচে নামার আগে আবার তাঁর স্ট্রেচিং করেছিলেন। তিনি ম্যাচে বোলিং করছেন এবং পুরো ২০ ওভার ফিল্ডিং করছেন।" আরও পড়ুন: IPL 2021: চোট পেয়ে টুর্নামেন্টের বাইরে রিঙ্কু সিং, পরিবর্তে এলেন গুরকিরত সিং মন

কার্তিক বলেন, এটি তাঁর মাপের কোনও ব্যক্তির কাছ থেকে যতটা পাওয়া উচিত সে সব তিনি অর্জন করেছেন। তবুও তাঁর ক্যারিয়ারের এই পর্যায়ে এই ধরণের আগ্রহ দেখানোর জন্য তাঁর চরিত্র প্রকাশ পাচ্ছে। আমি নিশ্চিত তিনি কেকেআর-র হয়ে দুর্দান্ত কাজ করবেন। হরভজনকে ২০২১ সালের নিলামে কেকেআর কিনেছিল ২ কোটি টাকায়। এর আগে তিনি চেন্নাই সুপার কিংস এবং মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছেন। এর আগে, কেকেআর-র অধিনায়ক ইয়ন মর্গান বলেছিলেন যে হরভজনে থাকা দলের স্পিন বোলিং লাইনআপকে আরও শক্তিশালী করবে।