India vs Australia 3rd ODI 2020: তৃতীয় একদিনের ম্যাচে অস্ট্রেলিয়াকে ১৩ রানে হারাল ভারত
অস্ট্রেলিয়াকে ১৩ রানে হারাল ভারত (Photo: Twitter)

অস্ট্রেলিয়ায় (Australia) একদিনের সিরিজে হোয়াইটওয়াশ বাঁচাল টিম ইন্ডিয়া। ক্যানবেরায় বুধবার তৃতীয় একদিনের ম্যাচে (India vs Australia 3rd ODI 2020) অস্ট্রেলিয়াকে ১৩ রানে হারাল ভারতীয় দল। ভারতের ৩০২ রানে জবাবে ২৮৯ রান অলআউট হয়ে যায় পেন্সরা। তিন উইকেট নিলেন শার্দুল ঠাকুর। দুটি করে উইকেট নেন নটরাজন এবং বুমরা।

আজ ক্যানবেরায় তৃতীয় এক দিনের ম্যাচে টস জেতে ভারত। সিরিজের শেষ ম্যাচে টস জিতে ব্যাটিং নেন অধিনায়ক বিরাট কোহলি। অস্ট্রেলিয়ার সামনে টার্গেট ৩০৩ রানের টার্গেট দেয় তারা। রবীন্দ্র জাদেজা ৬৬ রানে এবং হার্দিক পান্ডিয়া ৯২ রানে অপরাজিত থেকে যান। তাঁরাই দলকে সম্মানীয় স্কোরে পৌঁছে দেন। ৩০৩ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই মার্নাস লাবুশানেকে প্যাভিলিয়নের পথ দেখান নটরাজন। সিডনিতে দুটো ম্যাচে সেঞ্চুরি করা স্টিভ স্মিথকে ৭ রানে ফেরান শার্দুল ঠাকুর। অধিনায়ক অ্যারোন ফিঞ্চ ৮২ বলে ৭৫ রানের দুরন্ত ইনিংস খেলেন। হেনরিকস (২২), গ্রিন (২১), ক্যারে (৩৮) বড় রান তুলতে না পারলেও এদিন ব্যাট হাতে ফের ঝড় তুললেন গ্লেন ম্যাক্সওয়েল। ৩৮ বলে ৫৯ রান করে বুমরার বলে বোল্ড হন তিনি। আরও পড়ুন: Hyderabad FC vs Jamshedpur FC: আইএসএলে আজ হায়দরাবাদ এফসি-র মুখোমুখি জামশেদপুর এফসি; জেনে নিন সম্ভাব্য একাদশ ও পরিসংখ্যান

ম্যাচের রাশ বেরিয়ে যাওয়ার আগেই ভারতকে ম্যাচে ফেরান জশপ্রীত বুমরা এবং শার্দুল ঠাকুর। ২৮৯ রানে অল আউট হয়ে যায় অস্ট্রেলিয়া। ১৩ রানে ম্যাচ জিতে নেয় টিম ইন্ডিয়া। তিন উইকেট নিলেন শার্দুল ঠাকুর। দুটি করে উইকেট নেন নটরাজন এবং বুমরা। ম্যাচের সেরা হন হার্দিক।