IND vs NED, ICC ODI World Cup Live Streaming: অজেয় হয়ে বিশ্বকাপ লিগ শেষ করবে ভারত নাকি জয়রথ থামাতে পারবে ডাচরা; সরাসরি দেখবেন যেখানে
NED vs IND, CWC 2023 (Photo Credits: ICC/ X)

আজ রবিবার, ১২ নভেম্বর বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে ওয়ানডে বিশ্বকাপ ২০২৩-এর ৪৫তম ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে ভারত। টুর্নামেন্টের গ্রুপ পর্বের শেষ ম্যাচ এটি। এখনও পর্যন্ত ৮টি ম্যাচের সবকটিতেই জিতেছে ভারত, ৮টি ম্যাচের মধ্যে ২টিতে জিতেছে নেদারল্যান্ডস। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ ম্যাচে জয় পেয়েছে ভারত। সেই অসাধারণ ম্যাচে ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩২৬ রানের শক্তিশালী স্কোর করেন। ৪৯তম ওয়ান ডে সেঞ্চুরি করে নিজের দক্ষতার পরিচয় দেন বিরাট কোহলি। এছাড়া শ্রেয়স আইয়ার ৮৭ বলে ৭৭ রান করেন। দক্ষিণ আফ্রিকার ইনিংসে ভারত বোলিং ও ফিল্ডিংয়ে অসাধারণ পারফরম্যান্স দেখায়। মাত্র ৮৩ রানে গুটিয়ে যায় প্রোটিয়াদের ইনিংস। তাদের কোনো ব্যাটসম্যানই ২০ রান অতিক্রম করতে পারেনি এবং ভারত ২৪৩ রানের বিশাল ব্যবধানে জয় নিশ্চিত করতে সক্ষম হয়। ICC CWC 2023 Points Table: বিশ্বকাপ থেকে ছিটকে গেল পাকিস্তান; শেষ লিগ ম্যাচের আগে জানুন সব দলের অবস্থান

অন্যদিকে, শেষ ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হয় নেদারল্যান্ডস। সেখানে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩৩৯ রান তুলতে সক্ষম হয় ইংল্যান্ড। বেন স্টোকস ১০৮ রান করেন। নেদারল্যান্ডসের হয়ে ৭৪ রান দিয়ে ৩ উইকেট নিয়ে বোলারদের মধ্যে শীর্ষস্থান দখল করেন বাস ডি লিড। আরিয়ান দত্ত ও লোগান ফান বিক দু'টি করে উইকেট নেন। বাকি একটি উইকেট পান পল ফান মেকেরেন। লক্ষ্য তাড়া করতে নেমে নেদারল্যান্ডস ১০০ রানের গণ্ডি পার হওয়ার আগেই ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় তারা। স্কট এডওয়ার্ডস ও তেজা নিদামানুরু ষষ্ঠ উইকেটে ৫৯ রান যোগ করতে পারলেও বাকিরা খুব একটা অবদান রাখতে পারেননি এবং ১৭৯ রানে অলআউট হয়ে যায় তারা।

আইসিসি ওয়ানডে বিশ্বকাপ টুর্নামেন্টে ২ ম্যাচে মুখোমুখি হয় ভারত-নেদারল্যান্ড। এই দুই ম্যাচের মধ্যে ভারত জিতেছে ২টিতে, নেদারল্যান্ড একটিতেও জয় পায়নি। ভারত কর্তৃক সর্বোচ্চ ২০৪ রান এবং নেদারল্যান্ডস কর্তৃক সর্বোচ্চ ১৮৯ রান করে যখন দুটি দল বিশ্বকাপে একে অপরের সাথে মুখোমুখি হয়। ১৩৬ হল নেদারল্যান্ডস কর্তৃক সর্বনিম্ন স্কোর এবং ১৯১ হল মার্কি ইভেন্টে ভারতের সর্বনিম্ন স্কোর।

ভারতের সম্ভাব্য একাদশঃ রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামি, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ।

নেদারল্যান্ডের সম্ভাব্য একাদশঃ ওয়েসলি ব্যারেসি, ম্যাক্স ও'ডউড, কলিন অ্যাকারম্যান, সাইব্র্যান্ড এঙ্গেলব্রেখট, স্কট এডওয়ার্ডস (অধিনায়ক/ উইকেটরক্ষক), বাস ডি লিড, তেজা নিদামানুরু, লোগান ভ্যান বিক, রয়েলফ ভ্যান ডার মার্ভ, আরিয়ান দত্ত, পল ভ্যান মেকেরেন।

কবে, কোথায় আয়োজিত হবে ভারত বনাম নেদারল্যান্ড, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ?

১২ নভেম্বর বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে (M.Chinnaswamy Stadium, Bengaluru) ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচে মুখোমুখি হবে ভারত বনাম নেদারল্যান্ড।

কখন থেকে শুরু হবে ভারত বনাম নেদারল্যান্ড, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ?

ভারত বনাম নেদারল্যান্ড, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ শুরু হবে ভারতীয় সময় দুপুর ২ঃ০০টোয় এবং বাংলাদেশ সময় দুপুর ২ঃ৩০টায়।

জেনে নিন টিভিতে কোথায় ভারত বনাম নেদারল্যান্ড, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ

সরাসরি টিভিতে ভারত বনাম নেদারল্যান্ড, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ ভারত দেখবেন স্টার স্পোর্টসে এবং বাংলাদেশে দেখবেন গাজী টিভিতে।

জেনে নিন অনলাইনে কোথায় সরাসরি দেখবেন ভারত বনাম নেদারল্যান্ড, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ

সরাসরি অনলাইনে ভারত বনাম নেদারল্যান্ড, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ দেখতে পাবেন ডিজনি+ হটস্টার (Disney+ Hotstar) অ্যাপে।