ICC U19 World Cup Semifinal Schedule: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারত-পাকিস্তান, কাদের মুখোমুখি হবে দুই দল; জানুন সূচি
PAK, AUS, SA & IND in Semis of U19 WC (Photo Credits: ICC/ X)

শনিবার (৩ ফেব্রুয়ারি) সুপার সিক্স পর্বের শেষ ম্যাচে পাকিস্তানের ৫ রানে জয়ের সাথে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনাল লাইনআপ নিশ্চিত হয়। ১৫৫ রানে পাকিস্তানকে গুটিয়ে দেওয়ার পর বাংলাদেশ তাদের লক্ষ্য তাড়া করতে গিয়ে লড়াই করে শেষ পর্যন্ত ১৫০ রানে অলআউট হয়ে যায়। ম্যাচটি রোমাঞ্চকর হলেও শেষ উইকেটে ২৩ রানের জুটি বাংলাদেশকে সেমিফাইনালে নিয়ে যাওয়ার জন্য যথেষ্ট ছিল না। ভারত, অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার অনূর্ধ্ব-১৯ দলগুলি ইতিমধ্যে সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে এবং কেবল একটি স্থান নিশ্চিত করা বাকি ছিল। ভারত ৮ পয়েন্ট নিয়ে সুপার সিক্স পর্বের গ্রুপ ১ থেকে শীর্ষ দল হিসাবে যোগ্যতা অর্জন করেছে, অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা যথাক্রমে ৭ এবং ৬ পয়েন্ট নিয়ে সুপার সিক্স পর্বের গ্রুপ ২ থেকে শীর্ষ দুই দল হিসাবে যোগ্যতা অর্জন করেছে। BAN vs PAK, ICC U19 WC Video Highlights: হারের মুখ থেকে জয় ছিনিয়ে আনল পাকিস্তানের ছোটরা, বিশ্বকাপ থেকে ছিটকে গেল বাংলাদেশ

আগামী ৬ ফেব্রুয়ারি মঙ্গলবার উইলোমোর পার্কে প্রথম সেমিফাইনালে অপরাজিত ভারত খেলবে আয়োজক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। অন্যদিকে, গ্রুপ-২ লিগের সেরা ও তিনবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়বে পাকিস্তান।

ভারতীয় দলঃ আরশিন কুলকার্নি, আদর্শ সিং, রুদ্র ময়ূর প্যাটেল, সচিন দাস, প্রিয়াংশু মলিয়া, মুশীর খান, উদয় সাহারন (অধিনায়ক) আরাভেলি অবনীশ রাও, সৌমি কুমার পান্ডে, মুরুগান অভিষেক, ইনেশ মহাজন, ধনুশ গৌড়া, আরাধ্যা শুক্লা, রাজ লিম্বানি, নমন তিওয়ারি।

দক্ষিণ আফ্রিকা দলঃ ডেভিড টিগার, হুয়ান জেমস (অধিনায়ক), মার্টিন খুমালো, ত্রিস্তান লুয়াস, কোয়েনা মাফাকা, দেওয়ান মারিয়াস, রিলে নর্টন, এনকোবানি মোকোনা, রোমাশান পিল্লাই, সিফো পটসেন, লুয়ান-ড্রে প্রিটোরিয়াস, রিচার্ড সেলেটসোয়ানে, অলিভার হোয়াইটহেড, স্টিভ স্টলক, এনটান্ডো জুমা।

অস্ট্রেলিয়া দলঃ হিউ ওয়েইবগেন (অধিনায়ক), ল্যাচলান এইটকেন, চার্লি অ্যান্ডারসন, হারকিরাত বাজওয়া, মাহলি বিয়ারডম্যান, টম ক্যাম্পবেল, হ্যারি ডিক্সন, রায়ান হিক্স, স্যাম কনস্টাস, রাফায়েল ম্যাকমিলান, আইডান ও 'কনর, হার্জাস সিং, টম স্ট্রাকার, ক্যালাম ভিদলার, অলি পিক।

পাকিস্তান দলঃ সাদ বেগ (অধিনায়ক), আলী আসফান্দ, আলী রাজা, আহমদ হাসান, আমির হাসান, আরফাত মিনহাস, আজান আওয়াইস, হারুন আরশাদ, খুবাইব খলিল, মহম্মদ জিশান, নাভিদ আহমেদ খান, শাহজাইব খান, শামিল হুসেন, মহম্মদ রিয়াজুল্লাহ, উবেদ শাহ।

কখন থেকে শুরু হবে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালের ম্যাচ?

৬ ফেব্রুয়ারি আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালের ম্যাচ শুরু হবে ভারতীয় সময় দুপর ১ঃ৩০টায়।

জেনে নিন টিভিতে কোথায় দেখবেন আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালের ম্যাচ

সরাসরি টিভিতে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালের ম্যাচ ভারতে দেখবেন স্টার স্পোর্টসে নেটওয়ার্কে।

জেনে নিন অনলাইনে কোথায় সরাসরি দেখবেন আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালের ম্যাচ

সরাসরি অনলাইনে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালের ম্যাচ দেখতে পাবেন ডিজনি+ হটস্টার (Disney+ Hotstar) অ্যাপে