Ravi Shastri’s Age: ভারতের ক্রিকেট দলের কোচ রবি শাস্ত্রীর বয়স নাকি ১২০ বছর ! বলছে গুগল
রবি শাস্ত্রীর বয়স নাকি ১২০ বছর (Photo: FB, Wikipadia)

ভারতের ক্রিকেট দলের প্রধান কোচ রবি শাস্ত্রীকে (Ravi Shastri) নিশ্চয় চেনেন। প্রাক্তন ক্রিকেটার, ধারাভাষ্যকার হিসেবে তিনি আগেই সুনাম পেয়েছেন। বর্তমানে ভারতীয় দলের প্রধান কোচের ভূমিকাতেও তিনি প্রশাংসা পাচ্ছেন। তবে প্রাক্তন এই ক্রিকেটারের বয়স নিয়ে গুগলে (Google) একটি অদ্ভুত ঘটনা ঘটছে। তাঁর বয়স নাকি ১২০ বছর। সার্চ ইঞ্জিনে রবি শাস্ত্রীর বয়স টাইপ করলেই দেখাচ্ছে ১২০ বছর। আসলে এই বয়সের উৎসটি মনে হয় প্রাক্তন অলরাউন্ডারের উইকিপিডিয়া (Wikipedia) পেজ থেকে আসছে।

উইকিপিডিয়ার পেজ অনুসারে, রবি শাস্ত্রীর জন্ম তারিখ ১৯০১ সালের ২৭ মে । সেই হিসেবে তাঁর বয়স গিয়ে দাঁড়াচ্ছে ১২০ বছর। মজার বিষয় হল, পেজে দেওয়া তাঁর বিয়ের তারিখ সহ অন্যান্য সমস্ত বিবরণ সঠিক। আদতে রবি শাস্ত্রীর জন্ম ১৯৬২ সালের ২৭ মে, সেই হিসেব ধরলে তাঁর বয়স দিয়ে দাঁড়াচ্ছে ৫৮ বছর। আরও পড়ুন: J P Nadda at Malda Live: ম্যাঙ্গো ইনস্টিটিউট সফর শেষে সাহাপুরে কৃষক সুরক্ষা সহভোজ অভিযানে উপস্থিত জে পি নাড্ডা

যাইহোক, অস্ট্রেলিয়ায় ভারতের চমকপ্রদ জয়ের পরে গত কয়েক দিন ধরে সমস্ত জায়গা থেকে প্রশংসা পেয়েছে। ইনজুরির কারণে তাদের অধিনায়ক বিরাট কোহলি এবং কয়েকজন মূল খেলোয়াড়কে হারিয়ে যাওয়ার পরেও ভারত চার ম্যাচের সিরিজে অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারিয়ে পিছন থেকে এসেছিল। আট উইকেটে প্রথম টেস্ট হেরে প্রাচীরের বিপক্ষে পিছনে পড়েছিল ভারত।