Shamar Joseph & Joe Root (Photo Credits: ICC/ X)

আজ, ১৮ জুলাই, বৃহস্পতিবার থেকে ট্রেন্ট ব্রিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টে সিরিজ জয়ের লক্ষ্য থাকবে বেন স্টোকস ও তার দলের। জেমস অ্যান্ডারসনের কিংবদন্তি কেরিয়ার লর্ডসে দারুণ ভাবে সমাপ্তি ঘটে যখন ইংল্যান্ড ওয়েস্ট ইন্ডিজকে ইনিংস এবং ১১৪ রানে পরাজিত করে সেটিও ৩ দিনের কম সময়ে। কিংবদন্তি স্টুয়ার্ট ব্রডের সম্মানে প্যাভিলিয়ন এন্ডের নামকরণ করা হবে। তবে স্টোকসের দলের মন পড়ে থাকবে তাঁদের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ র‍্যাঙ্কিংয়ে উপরে ওঠার দিকে এবং কিছু মূল্যবান পয়েন্ট পেতে। তবে ওয়েস্ট ইন্ডিজকে দুর্বল দল হিসেবে এখনই ভাবা যাবে না। ক্রেইগ ব্র্যাথওয়েটের দল এই বছরের শুরুতে গাব্বায় অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজে সমতা আনার পর, ইংল্যান্ডের গতি থামিয়ে নটিংহ্যামেও একই রকম ঘুরে দাঁড়ানোর চেষ্টা করবে তারা। অবসর নেওয়া অ্যান্ডারসনের পর তরুণ তারকা গাস অ্যাটকিনসনের বোলিং পার্টনার হবেন মার্ক উড। অন্যদিকে, ওয়েস্ট ইন্ডিজ তাদের লাইনআপে কোনও পরিবর্তন করেনি এবং প্রথম টেস্টে চোট শঙ্কার পরে শামার জোসেফকে দেখা যাবে। ENG vs WI 2nd Test: বাবা হতে চলেছেন বেন ডাকেট, ইংল্যান্ডের ওপেনিং করতে পারেন ড্যান লরেন্স

ইংল্যান্ডের একাদশ- জ্যাক ক্রাউলি, বেন ডাকেট/ড্যান লরেন্স, ওলি পোপ, জো রুট, হ্যারি ব্রুক, বেন স্টোকস (অধিনায়ক), জেমি স্মিথ (উইকেটরক্ষক), ক্রিস ওকস, গাস অ্যাটকিনসন, মার্ক উড, শোয়েব বশির।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ- ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), অ্যালিক আথানাজে, জশুয়া দা সিলভা (উইকেটরক্ষক), কাভেম হজ, জেসন হোল্ডার, আলজারি জোসেফ, শামার জোসেফ, মিকাইল লুই, কার্ক ম্যাকেঞ্জি, গুদাকেশ মোতি, জেডেন সিলস।

কবে, কোথায় আয়োজিত হবে ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ, দ্বিতীয় টেস্ট? 

১৮ জুলাই নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজ (Trent Bridge, Nottingham) দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ।

কখন থেকে শুরু হবে ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ, দ্বিতীয় টেস্ট?

ম্যাচ শুরু হবে ভারতীয় সময় দুপুর ৩ঃ৩০টেয়।

জেনে নিন টিভিতে কোথায় সরাসরি দেখবেন ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ, দ্বিতীয় টেস্ট?

ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় টেস্ট ম্যাচটি ভারতে টেলিভিশনে সম্প্রচার করা হবে সোনি স্পোর্টস নেটওয়ার্কে।

জেনে নিন অনলাইনে কোথায় সরাসরি দেখবেন ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ, দ্বিতীয় টেস্ট?

ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় টেস্ট ম্যাচ অনলাইনে সরাসরি সম্প্রচার করা হবে সোনি-লিভ এবং ফ্যানকোড অ্যাপে।