CPL 2022: ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে মাঠে নামবে নাইট রাইডার্সের মহিলা দল
Trinbago Knight Riders (Photo: IANS)

নতুন দিল্লি, ১৭ জুন: মহিলাদের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (Women's Caribbean Premier League) মাঠে নামবে নাইট রাইডার্সের (Knight Riders) মহিলা দল। দলের নাম ত্রিনবাগো নাইট রাইডার্স (Trinbago Knight Riders)। আগামী ৩০ অগাস্ট থেকে শুরু হতে চলেছে মহিলা ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ। ত্রিনবাগো নাইট রাইডার্স ছাড়াও টুর্নামেন্টের অন্য দুটি দল হবে বার্বাডোস রয়্যালস (Barbados Royals), গায়ানা আমাজন ওয়ারিয়র্স (Guyana Amazon Warriors)। পুরুষদের সিপিএলের (CPL) সঙ্গে একযোগে চলবে তিন দলের মহিলাদের সিপিএল।

ত্রিনবাগো নাইট রাইডার্সের নেতৃত্ব দেবেন ডিয়েন্দ্রা ডটিন (Deandra Dottin), আর হেইলি ম্যাথিউস এবং স্টেফানি টেলর যথাক্রমে বার্বাডোজ রয়্যালস ও গায়ানা আমাজন ওয়ারিয়র্সের নেতৃত্ব দেবেন। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ এক বিবৃতিতে বলেছে, "ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের নির্বাচক কমিটি দলগুলি বেছে নিয়েছে। বাছাই করা ৩৩ জন ক্রিকেটার সেরা প্রতিভার প্রতিনিধিত্ব করে।" আরও পড়ুন: Birmingham Test: ইংল্যান্ডে টেস্ট খেলতে রওনা দিলেন বিরাট কোহলি-সহ ৮ ক্রিকেটার

ত্রিনবাগো নাইট রাইডার্সের ডিরেক্টর ভেঙ্কি মাইসোর বলেছেন যে তাঁরা মহিলাদের এই টুর্নামেন্টের প্রতিনিধিত্ব করার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। এই বছর মহিলাদের সংস্করণ চালু করার উদ্যোগ নেওয়ার জন্য ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ ও ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগকে ধন্যবাদও জানিয়েছেন। তিনি বলেন, "আমরা নাইট রাইডার্সের ব্যানারে প্রথম মহিলা দল ঘোষণা করতে পেরে গর্বিত, এবং এই বছরের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের উদ্বোধনী মহিলা টি-টোয়েন্টি প্রতিযোগিতায় মহিলাদের টিকেআর-র প্রতিনিধিত্ব করার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি।"