Axar Patel Picks Maiden 10-Wicket Haul: ক্যারিয়ারের দ্বিতীয় টেস্টেই ১০ উইকেট স্পিনার অক্সার প্যাটেলের
অক্সার প্যাটেল (Photo: Twitter)

ক্যারিয়ারের দ্বিতীয় টেস্টেই ১০ উইকেট (10-Wicket Haul) পেলেন ভারতীয় দলের স্পিনার অক্সার প্যাটেল (Axar Patel)। মোতেরায় তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনে জোর রুটকে আউট করে তিনি এই সাফল্য পান। প্রথম ইনিংসে অক্সার ৩৮ রান দিয়ে ৬ উইকেট পান। ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসের প্রথম বলেই অক্সারের বলে আউট হয়ে যান জাক ক্রোলি। আর তাতেই স্পিনারদের একটি অভিজাত ক্লাবে ঢুকে পড়েন ভারতের এই বাঁহাতি স্পিনার। বিশ্ব ক্রিকেটে চতুর্থ ক্রিকেটার হিসেবে কোনও ইনিংসের প্রথম বলেই উইকেট পাওয়া ক্রিকেটার হলেন তিনি।

ইংল্যান্ডের ববি পিল (১৮৮৮) এবং সাউথ আফ্রিকার বার্ট ভোগলার (১৯০৭) হলেন তালিকার প্রথম দু'জন স্পিনার যারা ইনিংসের প্রথম বলেই উইকেট পেয়েছেন। এরপর রয়েছেন ভারতেরও রবিচন্দ্রন অশ্বিন। অশ্বিন চেন্নাইয়ের প্রথম টেস্টে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসের প্রথম বলে ররি বার্নসের উইকেট নিয়েছিলেন। আরও পড়ুন: Jamshedpur FC vs Bengaluru FC Live Streaming: কোথায়, কখন দেখবেন জামশেদপুর এফসি বনাম বেঙ্গালুরু এফসি ম্যাচ? জেনে নিন এখানে

এদিকে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ধুঁকছে ইংরেজরা। ইতিমধ্যেই অশ্বিন ও অক্সারের দাপটে ৭ উইকেট হারিয়েছে তারা। এই খবর লেখা পর্যন্ত তাদের রান ৬৮। ৩৫ রানের লিড রয়েছে।