IPL 2022 Mega Auction: আইপিএল মেগা নিলামের জন্য ১,২১৪ জন খেলোয়াড় রেজিস্ট্রেশন করেছেন, জানাল বিসিসিআই
File image of IPL Auction (Photo Credits: Twitter/IPL 2020 Auction)

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা আইপিএল ২০২২-র মেগা নিলামের (IPL 2022 Mega Auction) জন্য ১ হাজার ২১৪ জন খেলোয়াড় রেজিস্ট্রেশন করেছেন। আজ এই খবর জানিয়েছে বিসিসিআই (BCCI)। বিসিসিআই সেক্রেটারি জয় শাহ একটি অফিসিয়াল প্রেস নোটে জানিয়েছেন যে আইপিএল প্লেয়ার রেজিস্ট্রেশন ২০ জানুয়ারি বন্ধ হয়ে গিয়েছে। মোট ১ হাজার ২১৪ জন খেলোয়াড় নিলামের অংশ হতে সাইন আপ করেছেন। তাঁদের মধ্যে ৮৯৬ ভারতীয় এবং ৩১৮ জন বিদেশি খেলোয়াড়।

জানা গিয়েছে, দুই দিনের মেগা নিলামে ১০টি দল অংশ নেবে। খেলোয়াড়দের তালিকায় ২৭০ জন ক্যাপড, ৯০৩ আনক্যাপড এবং ৪১ জন সহযোগী খেলোয়াড় রয়েছেন। অস্ট্রেলিয়ান ব্যাটার ডেভিড ওয়ার্নার এবং  মিচেল মার্শ ৪৯ জন খেলোয়াড়ের মধ্যে রয়েছেন, যাঁরা তাঁদের বেস প্রাইস ২ কোটি টাকা রেখেছেন। টি-২০ বিশ্বকাপে ওয়ার্নার প্লেয়ার অফ দ্য টুর্নামেন্ট এবং ফাইনাল ম্যাচের সেরা খেলোয়াড় হন মার্শ। এছাড়া তালিকায় বড় নামদের মধ্যে রয়েছেন আর অশ্বিন, শ্রেয়স আইয়ার, শিখর ধাওয়ান, ইশান কিষাণ, সুরেশ রায়না, প্যাট কামিন্স, অ্যাডাম জাম্পা, স্টিভ স্মিথ, শাকিব আল হাসান, মার্ক উড, ট্রেন্ট বোল্ট, ফাফ ডু প্লেসিস, কুইন্টন ডি কক, কাগিসো রাবাদা এবং ডোয়াইন ব্রাভো।

বিসিসিআই ১২ এবং ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে আইপিএল নিলাম করার পরিকল্পনা করছে। এই বছরের আইপিএল হবে ১০ দলের। সঞ্জীব গোয়েঙ্কার মালিকানাধীন লখনউ এবং ভেঞ্চার ক্যাপিটাল ফার্ম সিভিসি-র মালিকানাধীন আমেদাবাদ দল আগামী মরসুমেই প্রতিযোগিতায় অংশ নেবে।