Chris Gayle: মহিলাকে যৌনাঙ্গ দেখানো কাণ্ডে ফের বড় জয় ক্রিস গেইলের!
ক্রিস গেইল। (File Image/Photo Credits: PTI)

সিডনি, ১৬ জুলাই: ক্রিস গেইল (Chris Gayle)। বিশ্বকাপে জয়ের মুখ সেভাবে দেখেননি, বিশ্বকাপের পর দেখলেন। বিশ্বকাপে হতাশার বিদায়ের যে কোনও দিন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করতে পারেন ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইল। কিন্তু তার আগে একটা বড় জয় পেয়ে গেলেন ক্রিস গেইল। মানহানির মামলায় তাঁকে বিরাট ক্ষতিপূরণ দেওয়ার বিরুদ্ধে আবেদনের মামলায় গেইলের কাছে হেরে গেল অস্ট্রেলিয়ার মিডিয়া।

যে অজি মিডিয়ায় প্রকাশিত হয়েছিল, ২০১৫ বিশ্বকাপে চলাকালীন এক এক মহিলা ফিজিও-র কাছে অশালীনভাবে নিজের যৌনাঙ্গ দেখিয়েছিল গেইল। সীমিত ওভারের ক্রিকেটে ক্যারিবিয়ান কিংবদন্তি এই ক্রিকেটারের বিরুদ্ধে এমন বিস্ফোরক অভিযোগ এনেছিল অস্ট্রেলিয়ার ফেয়ারফ্যাক্স মিডিয়া। আরও পড়ুন- সাকিব আল হাসানকে বিশ্বকাপের সেরার পুরস্কার না দেওয়ায় তীব্র ক্ষোভ বাংলাদেশে

 

View this post on Instagram

 

I’m a fly again...👍🏿 #CelebrationParty21stSeptember 😉

A post shared by KingGayle 👑 (@chrisgayle333) on

 

এই খবরকে ভিত্তিহীন বলে চ্যালেঞ্জ করে ওই অজি মিডিয়া হাউসের বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন এই ক্যারিবিয়ান তারকা ব্যাটসম্যান। প্রায় এক বছরেরও বেশি সময় পর মামলায় গেইল নিজের পক্ষে রায় পান ২০১৭ সালের অক্টোবরে। আর তারপর ক্ষতিপূরণের বিষয়ে রায় পেতে তারও এক বছরের বেশি সময় পর। সেই মানহানির মানহানির মামলায় গেইলকে তিন লাখ ডলার ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছিল নিউ সাউথ ওয়েলেশের শীর্ষ আদালত। কিন্তু সিডনি মর্নিং হেরাল্ড, দ্য এজ এবং ক্য়ানবেরা টাইমসের মত সংবাদপত্রের মালিকানা থাকা ফেয়ারফ্যাক্স মিডিয়া ক্ষতিপূরণের রায়কে চ্য়ালেঞ্জ করে আদালতে পাল্টা মামলা করে। কিন্তু তদন্তের সব দিক খতিয়ে দেখে অজি মিডিয়ার দাবি খারিজ করে গেইলকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

২০১৫ বিশ্বকাপ শেষ হতেই সিডনি মর্নিং হেরাল্ডে গেইলকে নিয়ে প্রকাশিত হয়েছিল এক বিস্ফোরক অভিযোগ। যেখানে বলা হয়েছিল, বিশ্বকাপের এক ম্যাচের পর সিডনিতে ড্রেসিংরুমের মধ্যে তারকা এই ক্যারিবিয়ান ওপেনার এক মহিলাকে তাঁর যৌনাঙ্গ প্রদর্শন করেন ও পরে যৌনতার প্রস্তাব দেন। অজি মিডিয়ার যাবতীয় অভিযোগ অস্বীকার করে গেইলের ওই ফেয়ারফ্যাক্সের বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন। সেই মানহানির মামলায় গেইল ৩ লক্ষ অস্ট্রেলিয়ান ডলার জিতেছিলেন।