Wellington Test: সবুজ পিচে ব্যাগি গ্রিনে এভারগ্রিন ইনিংস গ্রিনের, ওয়েলিংটনে বিরাটদের অলরাউন্ডারের অবিশ্বাস্য ১৭৪
Cameron Green Suffers from Kidney Disease (Photo Credit: 7 Cricket/ X)

ওয়েলিংটন টেস্টে অবিশ্বাস্য সেঞ্চুরি করলেন অস্ট্রেলিয়ার তারকা অলরাউন্ডার ক্যামেরন গ্রিন। ৮৯ রানে ৪ উইকেট হারিয়ে যখন অস্ট্রেলিয়া ধুকছিল সেখান থেকে অপ্রতিরোধ্য ইনিংস খেলতে থাকেন গ্রিন। শেষ উইকেটে জোস হ্যাজেলউডকে সঙ্গে নিয়ে ১১৬ রানের পার্টনারশিপ করলেন গ্রিন।

শেষ অবধি পশ্চিম অস্ট্রেলিয়া তথা আরসিবি-র সাড়ে ১৭ কোটির অলরাউন্ডার ১৭৪ রানে অপরাজিত থাকেন। একটা সময় ২৬৭ রানে ৯ উইকেট হারিয়েছি অজিরা। সেখান থেকে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস শেষ হয় ৩৮৩ রান। গ্রিনের পর অজি ইনিংস দ্বিতীয় সর্বোচ্চ অবদান শ্রীমান অতিরিক্ত-র। ওয়াইড, নো বল সহ অতিরিক্ত থেকে অজিদের ইনিংসে যোগ হয় ৪১ রান। মিচেল মার্শ (৪০), উসমান খোাজা (৩৩), স্টিভ স্মিথ (৩১)-রা শুরুটা ভাল করেও আউট হয়ে যান। কিউই পেসার ম্যাট হেনরি ৭৯ রানে ৫ উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে ২৯ রানে ৫ উইকেট হারিয়ে মহাবিপদে পড়ে গিয়েছিল কিউইরা। টম লাথাম (১), উইল ইয়ং (৯) থেকে কেন উইলিয়ামসন (০ রান আউট), রচিন বরীন্দ্র (০), ড্যারি মিচেল (১১)-রা দ্রুত আউট হয়ে যান। মাত্র ১৭ ওভারের মধ্যে কিউই টপ অর্ডারের চারজন ব্যাটার আউট হয়ে যান। সেখান থেকে দুরন্ত লড়াই করেন কিউই অলরাউন্ডার গ্লেন ফিল্পিস। দলের বাকিদের ভরাডুবির মাঝে ৭১ রানের দুরন্ত ইনিংস খেলেন ফিল্পিস। কিছুটা লড়েন টম ব্লান্ডাল (৩৩)।