Axar Patel: অশ্বিন-জাদেজায় রক্ষা নেই, বেঙ্গালুরুতে দোসর হচ্ছেন চোট সারিয়ে ফেরা অক্ষর প্য়াটেল, বাদ কুলদীপ
Axar Patel. (Photo Credits: Twitter)

বেঙ্গালুরু, ৭ মার্চ: করোনা আক্রান্ত হওয়ার পর চোটের কবলে পড়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে মোহালিতে টিম ইন্ডিয়ার টেস্ট স্কোয়াডে থাকতে পারেননি স্পিনার অলরাউন্ডার অক্ষর প্যাটেল (Axar Patel)। তবে এবার চোট সারিয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে স্কোয়াডে ফিরলেন অক্ষর। তিনি দলে ফেরায় আগামী শনিবার থেকে শুরু হতে চলা বেঙ্গালুরু টেস্টে স্কোয়াড থেকে বাদ পড়তে হল কুলদীপ যাদবকে। শুধু স্কোয়াডে ফেরাই নয়, অশ্বিন-জাদেজার পাশে বেঙ্গালুরুতে তৃতীয় স্পিনার হিসেবে খেলতে দেখা যেতে পারে অক্ষর প্যাটেলকে। প্রসঙ্গত, বেঙ্গালুরুতে আয়োজিত হবে দিন রাতের টেস্ট।

এক বছরের বেশি সময় টেস্ট না খেলা কুলদীপ সুযোগ না পেয়েই বাদ পড়লেন। চতুর্থ স্পিনার হিসেবে তিনি স্কোয়াডে ছিলেন। মোহালি টেস্টে ভারতের প্রথম একাদশে অশ্বিন, জাদেজার সঙ্গে তৃতীয় স্পিনার হিসেবে ছিলেন জয়ন্ত যাদব। ফর্মে থাকা অক্ষর ফেরায় বেঙ্গালুরুতে দ্বিতীয় টেস্টে প্রথম একাদশে জয়ন্তকে বাদ দিয়ে তাঁকে আনা হতে পারে। মোহালিতে দুই ইনিংসে বল করেও একটা উইকেটও পাননি জয়ন্ত। সেখানে দুই ইনিংস মিলিয়ে রবীন্দ্র জাদেজা মোট ৯টা উইকেট পান, আর অশ্বিন নেন ৬টি উইকেট।

আগামী শনিবার থেকে শুরু হচ্ছে ভারত-শ্রীলঙ্কা দ্বিতীয় টেস্ট। মোহালিতে সিরিজের প্রথম টেস্টে ইনিংস ও ২২২ রানে জেতে ভারত। মোহালিতে তাঁর কেরিয়ারে শততম টেস্টে খেলতে নেমেছিলেন বিরাট কোহলি। মোহালিতেই ব্যাট হাতে অপরাজিত ১৭৫ রান করার পর, প্রথম ইনিংসে পাঁচটি ও দ্বিতীয় ইনিংসে ৪টি উইকেট নিয়ে নজির গড়েন রবীন্দ্র জাদেজা। পাশাপাশি ম্যাচে ৬টা উইকেট তুলে নিয়ে কপিল দেবের ৪৩৪ টেস্ট উইকেটশিকারের রেকর্ড ভাঙেন রবীচন্দ্রন অশ্বিন। বেঙ্গালুরু টেস্টে জিতলেই দেশের মাটিতে আরও একটা টেস্ট সিরিজ জিতবে টিম ইন্ডিয়া।