Hockey World Cup 2023: ফরাসিদের আট গোলে উড়িয়ে বিশ্বকাপ শুরু ফেভারিট অস্ট্রেলিয়ার, জয় মেসির দেশেরও
Hockey World Cup 2023 (Photo Credit: Field/ Twitter)

হকি বিশ্বকাপের শুরুটা দারুণ হল ফেভারিট অস্ট্রেলিয়ার। বর্তমানে বিশ্ব হকি ব়্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে থাকা অজিরা ৮-০ গোলে হারাল আট নম্বর দেশ ফ্রান্সকে। ওডিশার রাউরকেল্লায় বিশ্বকাপের প্রথম ম্যাচেই তিনবারের চ্যাম্পিয়ন ক্যাঙারুর দেশ বুঝিয়ে দিল কেন তাদের ফেভারিট বলা হচ্ছে। ম্যাচের প্রথমার্ধে ৪-০ এগিয়ে ছিল অস্ট্রেলিয়া। তৃতীয় ও চতুর্থ কোয়ার্টারে আরও চারটি গোল করেন অজিরা।

ফরাসিদের বিরুদ্ধে এই ম্যাচে দুরন্ত হ্যাটট্রিক করলেন অস্ট্রেলিয়ার দুই তারকা টম ক্রেগ ও জেরেমি। গত বিশ্বকাপে এই ওডিশাতেই অস্ট্রেলিয়া ব্রোঞ্জ জিতেছিলেন। এই গ্রুপ বা পুলের প্রথম ম্যাচে আর্জেন্টিনা ১-০ গোলে হারায় দক্ষিণ আফ্রিকাকে। পুল এ-তে আছে অস্ট্রেলিয়া, আর্জেন্টিনা, ফ্রান্স, দক্ষিণ আফ্রিকা। আরও পড়ুন-সরাসরি দেখুন ভারতের হকি বিশ্বকাপের প্রথম ম্যাচ

সোমবার গ্রুপের পরবর্তী ম্যাচে ফ্রান্স খেলবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে, আর অস্ট্রেলিয়া খেলবে আর্জেন্টিনার সঙ্গে। গ্রুপ থেকে দুটি দল সরাসরি কোয়ার্টার ফাইনালে উঠবে। ভারত আছে পুল ডি-তে। টিম ইন্ডিয়া আজ, শুক্রবার খেলবে স্পেনের বিরুদ্ধে। ভারত, স্পেন ছাড়া পুল ডি-তে আছে ওয়েলশ ও ইংল্যান্ড।