Arjun Tendulkar: রঞ্জিতে ৭০ রানের দুরন্ত ইনিংস খেললেন সচিন পুত্র অর্জুন তেন্ডুলকর
Arjun Tendulkar. (Photo Credits: Twitter)

রঞ্জি ট্রফিতে ব্যাট হাতে জ্বলে উঠলেন সচিন পুত্র অর্জুন তেন্ডুলকর। শনিবার চণ্ডিগড়ের বিরুদ্ধে রঞ্জি ম্যাচের দ্বিতীয় দিনে আট নম্বরে ব্যাট করতে নেমে অর্জুন মাত্র ৬০ বলে ৭০ রানের ঝড়ো ইনিংস খেললেন। পেসার-অলরাউন্ডার হিসেবে টিম ইন্ডিয়ায় খেলার স্বপ্ন দেখা সচিন পুত্র এদিন ৪টি ওভার বাউন্ডারি ও ৬টি বাউন্ডারি হাঁকান। অর্জুনের ব্যাট থেকে মুগ্ধ অনেকেই। তেন্ডুলকর আউট হতেই প্রথম ইনিংসে গোয়া ৭ উইকেটে ৬১৮ রান করে ডিক্লেয়ার করে। গোয়ার হয়ে ১৯৭ রানের দুরন্ত ইনিংস খেলেন ওরপেনার সুয়েশ এস প্রভুদেশাই। সাতে নেমে ১১৫ রানে অপরাজিত থাকেন দীপরাজ গাঁওকর। দীপরাজ ও অর্জুন সপ্তম উইকেটে ১২৭ রানের পার্টনারশিপ করেন।

ঘরোয়া ক্রিকেটে নিয়মিত সুযোগ পাওয়ার জন্য মুম্বই থেকে সরে গিয়ে গোয়ার হয়ে খেলছেন অর্জুন। প্রথম শ্রেণীর ক্রিকেটে অর্জুনের একটি শতরান আছে। তবে কেরিয়ারের শুরুর দিকে ব্যাটের দিকে যতটা যতটা নজর দিতেন সচিন পুত্র, এখন তাঁকে পেস বোলার হিসেবেই নজর দিতে দেখা যায়। কয়েকটি মরসুম শুধু রিজার্ভ বেঞ্চে বসে থাকার পর গত আইপিএলে মুম্বই ইন্ডিয়ন্সের হয়ে খেলতে দেখা গিয়েছিল অর্জুনকে। আরও পড়ুন-

কেন উইলিয়ামসনের পরিবর্তে পাকিস্তানের বিপক্ষে তৃতীয় টি-২০তে উইল ইয়ং

ক্রিকেট কেরিয়ারে বড় কিছু করতে হলে চলতি মরসুমে ভাল কিছু করতে হবে তাঁকে। কারণ অর্জুনের বয়স ২৪ হয়ে গেল। জাতীয় দলের দরজা খুলতে হলে আগামী কয়েকটি মরসুম খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে অর্জুনের কাছে। মুম্বই ছেড়ে গোয়ায় গিয়ে প্রথম শ্রেণীর ক্রিকেটে নিয়মিত খেলার সুযোগ পাবেন ঠিকই, কিন্তু জাতীয় দলের লড়াইয়ে থাকতে হলে তার কাজটা এতে কঠিন হয়েছে।