গত ১১ অগস্ট দিল্লির ভারতীয় কৃষি গবেষণা ইনস্টিটিউটে ১০৯ টি উচ্চ-ফলনশীল, জলবায়ু-বান্ধব এবং জৈব-শক্তিশালী শস্যের জাত প্রকাশ অনুষ্ঠানে হাজির ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অনুষ্ঠানের ফাঁকে তিনি কৃষক ও বিজ্ঞানীদের সঙ্গেও কথা বলেন। এই অনুষ্ঠানে তাঁর সঙ্গে ছিলেন কেন্দ্রীয় কৃষিমন্ত্রী শিবরাজ সিং চৌহানও। এই অনুষ্ঠানে দেশের অন্নদাতাদের সঙ্গে সাক্ষাতের স্মরণীয় অভিজ্ঞতা এক্স হ্যান্ডেলে শেয়ার করেছেন প্রধানমন্ত্রী।এই আলাপচারিতায় তিনি প্রাক্তন প্রধানমন্ত্রী লাল বাহাদুর শাস্ত্রীর আইকনিক স্লোগান 'জয় জওয়ান, জয় কিষাণ' এবং প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর 'জয় বিজ্ঞান' এর পরবর্তী সংযোজনের কথা স্মরণ করেন।এছাড়াও তাঁর প্রধানমন্ত্রীত্বের সময় সরকারকেকৃষিতে গবেষণা ও উদ্ভাবনের ওপরও জোর দিতে দেখা যায়। গবেষণা এবং উদ্ভাবনকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে বাক্যাংশটিতে 'জয় অনুসন্ধান' যুক্ত করার যে ভাবনা প্রধানমন্ত্রীর মধ্যে ছিল তাও তিনি প্রকাশ করেন। তিনি বলেন ১০৯টি নতুন ফসলের জাত প্রকাশ তাদের কৃষিতে উদ্ভাবনের উপর মনোযোগ দেওয়ার একটি সুনির্দিষ্ট ফলাফল, যা তৃণমূল পর্যায়ে গবেষণাকে জীবন্ত করে তুলেছে।

PM Narendra Modi unveiled 109 high-yielding, climate-resilient, and biofortified crop varieties at the Indian Agricultural Research Institute, Delhi, on August 11.

 

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)