Bikini Airlines: ভারতে ডিসেম্বর থেকেই শুরু 'বিকিনি  যাত্রা', মাত্র ৯ টাকাতেই ভিয়েতনামে করা যাবে বিমান সফর
বিকিনি এয়ারলাইন (Photo credits: TubeNews.net)

নয়া দিল্লি: Bikini Airlines to start India- Vietnam flights: এবার ভারতে ডিসেম্বর থেকে চালু হচ্ছে ভিয়েতনামের নামকরা বিমান পরিবহন ব্যবস্থা 'ভিয়েতজেট' (Vietjet)। যা বিকিনি এয়ারলাইন নামেও সবাই চেনে। এই বিকিনি এয়ারলাইন (Bikini Airlines) সম্প্রতি ভারতে শুরু করতে যাচ্ছে বিমান পরিষেবা ব্যবস্থা। ২০১১ সালে 'ভিয়েতজেট' তাঁদের একটি বিজ্ঞাপনের জন্য বিমানকর্মীদের বিকিনিতে দেখানো হয়। তারপর থেকেই শিরোনামে চলে আসে এই সংস্থাটি। যাত্রীদের কাছে একটি আকর্ষণে পরিণত হয়।

এঁরাই ভারতের নয়া দিল্লি থেকে হ্যানয়, হো চি মিন শহর পর্যন্ত সরাসরি বিমান পরিষেবা চালু করার সিদ্ধান্ত নেয়। ডিসেম্বরের ৬ তারিখ থেকে শুরু হবে এই পরিষেবা। প্রথম লঞ্চ উপলক্ষ্যে মাত্র ৯ টাকায় সুপার সেভিং টিকিট পাওয়া যাবে। আগস্ট ২০ থেকে ২২ তারিখ পর্যন্ত এই অফার চলবে। তিনদিনের গোল্ডেন ডেতে পাওয়া যাবে মাত্র ৯ টাকায় হ্যানয় (Hanoi) যাওয়ার সুযোগ।

নিউ দিল্লি (New Delhi) থেকে হোচিমিন (Ho-chi-min) পথে প্রত্যেক সপ্তাহে চারটি করে রিটার্ন ফ্লাইট থাকবে। আর হ্যানয় থেকে দিল্লির তিনটি রিটার্ন ফ্লাইট থাকবে প্রত্যেক সপ্তাহে। এই ফ্লাইটের যাত্রা শুরু হবে ডিসেম্বর ৭ তারিখ থেকে। হোচিমিন রুটের বিমান চলবে সোমবার, বুধবার, শুক্রবার ও রবিবার। বাকি মঙ্গলবার, বৃহস্পতিবার ও শনিবার চলবে হ্যানয়ের পথে।

উল্লেখ্য, ইন্ডিগো (Indigo) ইতিমধ্যে ঘোষণা করেছে কলকাতা থেকে হোচিমিনের ফ্লাইট শুরু করবে এবছর অক্টোবরের ৩ তারিখ থেকে। ভিয়েতজেট এখন প্রতিদিন প্রায় ৪০০ টি বিমান চালায়। ভিয়েতনাম ও অন্যান্য আন্তর্জাতিক ফ্লাইট মিলিয়ে ১২৯ টি রুটে ৮০ মিলিয়ন যাত্রী নিয়ে ওড়ে।