Viral Video: 'যেতে নাহি দিব', বদলি হয়ে যাওয়া প্রিয় শিক্ষককে জড়িয়ে ধরে কান্না ছাত্র-ছাত্রীদের; দেখুন ভিডিও
Shivendra Singh (Photo: Twitter)

লখনউ, ১৫ জুলাই: ঠিক যেন কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের 'যেতে নাহি দিব' কবিতার নাট্যরূপ। প্রিয় শিক্ষক বদলি (Teacher Transfer) হয়ে গিয়েছেন। খানিক পরেই তিনি রওনা দেবেন নতুন কর্মস্থলের উদ্দেশে। তবু মন মানছে না ছাত্র-ছাত্রীদের, যদি কিছু অলৌকিক ঘটে, যদি প্রিয় স্যার না যান। তাই চোখের জলেই তাঁকে আটকানোর চেষ্টা। ঘটনাটি উত্তরপ্রদেশের একটি প্রাথমিক বিদ্যালয়ের। সেখানকার একজন শিক্ষক শিবেন্দ্র সিংয়ের (Shivendra Singh) বিদায়ের ভিডিও (Viral Video) সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। শিবেন্দ্র সিং উত্তরপ্রদেশের পাহাড়ি অঞ্চল চান্দৌলি (Chandauli) জেলার রায়গড় প্রাথমিক বিদ্যালয়ে (Raigarh Primary School) চার বছর ধরে শিক্ষকতা করছিলেন। সম্প্রতি তাঁকে বদলি করা হয়েছে। আর সেই কারণেই ছাত্র-ছাত্রীরা তাঁকে জড়িয়ে ধরে কাঁদছে।

ভিডিওতে দেখা যাচ্ছে অসংখ্য ছেলে ও মেয়ে শিবেন্দ্রকে জড়িয়ে ধরে কাঁদছে। কয়েকজন আবার তাদের প্রিয় শিক্ষককে শক্ত করে ধরে রেখেছে, যাতে তিনি যেতে না পারেন। শিবেন্দ্র প্রিয় ছাত্র-ছাত্রীদের আশ্বস্ত করার চেষ্টা করছেন। কিন্তু তিনিও কান্নায় ভেঙে পড়েছেন বলে মনে হচ্ছে। তাঁকে বলতে শোনা যাচ্ছে, "আমি শীঘ্রই তোমাদের সঙ্গে দেখা করব। ভাল করে পড়াশোনা করতে থাক। তোমাদের অবশ্যই ভাল কিছু করতে হবে।" আরও পড়ুন: Video: নর্দমা থেকে সন্তানকে বাঁচানোর আপ্রাণ চেষ্টা মা হাতির, দেখুন ভিডিয়ো

দেখুন ভিডিও:

এর আগে স্কুলে শিবেন্দ্রর জন্য বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়। অনুষ্ঠান চলাকালে শিক্ষক ও শিক্ষার্থীরা তাঁর হাতে উপহার তুলে দিয়েছিলেন। স্কুলের অন্য শিক্ষকরা জানিয়েছেন, অপ্রচলিত পদ্ধতিতে শেখানোর কারণে তিনি পড়ুয়াদের কাছে শিবেন্দ্র অত্যন্ত জনপ্রিয় হয়ে ওঠেন। তাঁকে ২০১৮ সালে স্কুলে একজন সহকারী শিক্ষক হিসাবে পোস্টিং দেওয়া হয়েছিল। তিনি শিশুদের মধ্যে সচেতনতা বাড়াতে গেম এবং সোশাল মিডিয়াকে হাতিয়ার করতেন। তিনি আরও বেশি সংখ্যক ছাত্রকে স্কুলের প্রতি আকৃষ্ট করতেন।